এর আগে চোখে একাধিকবার অস্ত্রোপচারও হলেও সমস্যা পুরোপুরি মেটেনি। তাই চিকিত্‍সকদের পরামর্শে আমেরিকায় গিয়ে একজন বিশেষজ্ঞ চিকিত্‍সকের কাছে ফের একবার চোখের অস্ত্রোপচার করানোর সিদ্ধান্ত নেই তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক এবং ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।

অবশেষে সফল হলেন তিনি তার চোখের জটিল অস্ত্রোপচারে।দলীয় সূত্রে খবর, কালীপুজোর আগেই হয়তো আমেরিকা থেকে দেশে ফিরছেন তিনি।মূলত,এর আগে ৬ বার ডায়মন্ড হারবারের সাংসদের ওই চোখে অস্ত্রোপচার হয়েছে। গত ৬ বছরে এটি ছিল তাঁর সপ্তমবারের চোখের অস্ত্রোপচার।জানা যায় এবার,আমেরিকার জন্স হপকিন্স হাসপাতালে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাঁ চোখের অস্ত্রোপচার হয়। বর্তমানে তিনি সেখানে চিকিত্‍সকদের পর্যবেক্ষণে রয়েছেন। গত ১২ অক্টোবর চিকিত্‍সকদের পরামর্শ অনুযায়ী বিশেষ অস্ত্রোপচার হয় তাঁর চোখে।

প্রসঙ্গত, ২০১৬ সালের ১৯ অক্টোবর মুর্শিদাবাদ থেকে কলকাতায় ফেরার সময়ে হুগলির সিঙ্গুরের কাছে দুর্ঘটনার কবলে পড়েছিল অভিষেকের কনভয়। দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে পথের ধারে দাঁড়িয়ে থাকা একটি দুধের গাড়িতে আচমকা ধাক্কা মেরে উল্টে যায় তৃণমূল সাংসদের গাড়ি।এর ফলে তাঁর বাঁদিকের চোখের নীচে গুরুতর চোট লাগে। সেই সময় অচৈতন্য অবস্থায় দুমড়ে যাওয়া গাড়ি থেকে অভিষেককে উদ্ধার করা হয়েছিল। বাঁ চোখের নীচে ‘অরবিটাল বোন’ ভেঙে গিয়েছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। এর আগেও এককাধিকবার অভিষেকের ওই চোখে অস্ত্রোপচার হয়।

কিন্তু সম্পূর্ণ সুস্থতা না ফেরায় চোখে আবার অস্ত্রোপচার করান ডায়মন্ড হারবারের সাংসদ। সিঙ্গাপুর এবং হায়দরাবাদেও তাঁর চোখের চিকিত্‍সা হয়েছে। দুবাইতেও গিয়েছিলেন চোখের চিকিত্‍সা করাতে। আমেরিকার জন্স হপকিন্স হাসপাতাল থেকে কলকাতায় ফিরলেও ডায়মন্ড হারবারের সাংসদকে মেনে চলতে হবে বেশকিছু বিধিনিষেধ। ধুলো এবং আগুন থেকে সাংসদকে দূরে থাকতে হবে।

 

আরো পড়ুন:Menaka Gambhir:অভিষেক শ্যালিকার ব্যাংকক যাওয়ার আবেদন শুনল না হাইকোর্ট!