অস্ট্রেলিয়ায় আয়োজিত ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে(T20 world cup) নেদারল্যান্ডস কে হারিয়ে সুপার টুয়েলভে উঠে এলো শ্রীলংকা। আগামী ২২শে অক্টোবর থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

আজ জিলংয়ে প্রথম রাউন্ডের এ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে নেদারল্যান্ডসকে হারিয়ে দিল দাসুন শনাকার দল। জয় এসেছে ১৬ রানে। প্রথম দুটি ম্যাচ জিতে পয়েন্ট তালিকায় শীর্ষে ছিল নেদারল্যান্ডস। তবে শ্রীলঙ্কা আজ জিতে নেট রান রেটের নিরিখে শীর্ষে চলে এসেছে। নামিবিয়া আজ সংযুক্ত আরব আমিরশাহীকে হারালেই টুর্নামেন্ট থেকে ছিটকে যাবে ডাচরা।

নেদারল্যান্ডসের বিরুদ্ধে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন শ্রীলংকা । ম্যাক্স উড ৫৩ বলে একটি দুর্দান্ত অপরাজিত ৭১ রান করেন এবং শেষ বল পর্যন্ত খেলাটি এগিয়ে নিয়ে জান।

২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬২ রান তোলে শ্রীলঙ্কা।তবে নেদারল্যান্ডসের হয়ে সর্বাধিক রান তোলেন ওপেনার ম্যাক্স ও ডড। ৫৩ বলে ৭১ রান করে অপরাজিত ছিলেন। নেদারল্যান্ডস যেমনটা শুরু করেছিল, সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি বেশিক্ষণ।

শেষ পর্যন্ত নেদারল্যান্ডসকে ১৬ রান দূরে রেখে সুপার টুয়েলভ(T20 world cup) নিশ্চিত করে জায়গা করে নিল শ্রীলংকা।

এই ম্যাচের পর নেদারল্যান্ডসকে দুইয়ে নামিয়ে গ্রুপশীর্ষে চলে গিয়েছে শ্রীলঙ্কা। দুই দলের দখলেই ২ ম্যাচে ৪ পয়েন্ট। শ্রীলঙ্কার নেট রান রেট ০.৬৬৭।

 

Image source – Google