সোমবার আবারও ধুন্ধুমার পরিস্থিতির সৃষ্টি হয় সল্টলেক (Saltlake) চত্বরে।দেড় বছর ধরে আন্দোলন করেও,বহু আশ্বাস সত্ত্বেও,আজও বঞ্চিত তারা।আর এইভাবে কতদিন?এই অভিযোগকে সামনে রেখে সোমবার সল্টলেকের এপিসি ভবনে বিক্ষোভ দেখাতে আসছিলেন ২০১৪ সালের টেট চাকরিপ্রার্থীরা।কিন্তু বিক্ষোভস্থলে পৌঁছনোর আগেই মেট্রো স্টেশন থেকে বেশ কিছু চাকরিপ্রার্থীদেরকে আটক করে বিধাননগর থানার পুলিশ।তারপরই পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে।

ধস্তাধস্তি, রাস্তায় শুয়ে প্রতিবাদ,অসুস্থ হয়ে পড়েন একাধিকজন।এরপরই রাস্তায় বসে ধর্না দেয় কাতারে কাতারে চাকরিপ্রার্থীরা।শুরু হয় স্লোগানিং। বলতে থাকেন, ‘চুরি’ হওয়া চাকরি ফেরত চাই।

চাকরি প্রার্থীরা স্পষ্ট দাবি জানান, তারা ২০১৭ সালে যারা টেট পরীক্ষার্থী তাদের সঙ্গে এখন আর পরীক্ষায় বসবেন না।কারণ ২০১৪ সালে তারা টেট পাশ করেছেন এবং মুখ্যমন্ত্রীর নির্দেশে তারা ইন্টারভিউ দিয়েছেন।মোট ১৩ হাজার চাকরি প্রার্থীর মধ্যে এখনো ৭ হাজার চাকরিপ্রার্থী নিয়োগ পাননি।তাই নতুন করে তারা আর পরীক্ষায় বসবেন না।

কারণ তারা ইতিমধ্যে পরীক্ষায় কৃতকার্য হয়েছেন এবং ইন্টারভিউ দিয়েছেন।তাদের সরাসরি নিয়োগপত্র দিতে হবে।আর তারা যদি নিয়োগপত্র না পায় তাহলে তারা এখানেই বসে থাকবেন এবং আন্দোলন চালিয়ে যাবেন বলে হুমকি দেন।পাশাপাশি ২০১৪ সাল টেট কৃতকার্য এবং প্রশিক্ষণপ্রাপ্ত একতা মঞ্চের পক্ষ থেকে মোট ৯ দফা দাবি জানিয়ে একটি স্মারকলিপি এপিসি ভবনে আন্দোলনকারীদের চার প্রতিনিধি স্মারকলিপি জমা দেন।

 

আরো পড়ুন:SSC:ভুয়ো শিক্ষক খুঁজতে বৈঠকে বসছে এসএসসি!