দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াই সমর্থকদের হতাশ করল না। দুরন্ত গোল, দুর্দান্ত কিছু সেভের পাশাপাশি দুই দলের খেলোয়াড়দের লড়াইটাও চোখে পড়ল এই ম্যাচে।

এল ক্লাসিকোয়(el-clasico) জিতে লা লিগায় পয়েন্ট তালিকায় শীর্ষে উঠল রিয়াল মাদ্রিদ। রবিবার স্যান্টিয়াগো বার্নাবিউতে বার্সেলোনাকে ৩-১ গোলে হারিয়ে এল ক্লাসিকোয় বাজিমাত করল কার্লো আন্সেলোত্তির দল।

করিম বেনজেমা, ফেদেরিকো ভালভার্দে এবং রড্রিগো-এর উপস্থিতিতে একটি প্রভাবশালী রিয়াল মাদ্রিদ রবিবার ‘এল ক্লাসিকো’-তে(el-clasico) ঘরের মাঠে পুরানো প্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে 3-1 গোলে হারিয়ে লা লিগার শীর্ষে উঠে গেল।

বার্সা এবং ম্যানেজার জাভি হার্নান্দেজের জন্য এই পরাজয়টি আরেকটি ধাক্কা ছিল যখন তারা গত সপ্তাহে ইন্টার মিলানের সাথে ড্র করার পর চ্যাম্পিয়ন্স লিগ বাদ পড়ার মুখে এসে পড়েছিল।

বার্সার কাছে ভিনিসিয়াস জুনিয়রের নিরলস গতি এবং রিয়ালের হয়ে টনি ক্রুসের সুনির্দিষ্ট পাসের কোন উত্তর ছিল না এবং উভয়ই প্রথম দুটি গোল সহ বেশ কয়েকটি সুযোগের কারিগর।

গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগেন ১২তম মিনিটে ভিনিসিয়াসকে কাছাকাছি থেকে ট্যাকল করার পরে, বেনজেমার ওপেনারের সাথে ফ্রান্সের স্ট্রাইকারের রিবাউন্ডে খালি গোলে শেষ করার সাথে এই জুটি চমৎকার এক-টাচ পাসের সাথে গোল করে।

শেষ মিনিট পর্যন্ত রিয়াল তাদের প্রাণহীন প্রতিপক্ষের দ্বারা সবেমাত্র হুমকির মুখে পড়েছিল, যখন বদলি খেলোয়াড় ফেরান টরেস রবার্ট লেওয়ানডোস্কির নিচু ক্রস থেকে ক্লোজ-রেঞ্জ স্ট্রাইক দিয়ে ঘাটতি কমিয়েছিলেন।

এই ম্যাচের পর বোঝাই গেল যে রিয়াল মাদ্রিদের খেলোয়াড়দের ছন্দে ফিরতে আরও কিছুটা সময়ের প্রয়োজন। অপরদিকে, প্রাক মরসুমে কাতালান ক্লাবের ভাল পারফরম্যান্স অব্যাহত। এক কথায় বলতে গেলে গত রাতের এল – ক্লাসিকো(el-clasico) ধুন্ধুমার।

 

Image source : Google