অম্বরিশ ভট্টাচার্যকে (Ambarish Bhattacharya) কে না চেনে ! ছোট পর্দার রাজা গজার গজা হিসাবে সবাই তাকে এক কথায় চেনে। বর্তমানে ছোট পর্দা থেকে শুরু করে বড় পর্দায় বিভিন্ন সিরিয়াল এবং সিনেমাতে পরিচিত মুখ হলেন অম্বরিশ। এবার তিনি কথা বললেন বলিউডের বিগ-বি অমিতাভ বচ্চনকে নিয়ে।

তিনি (Ambarish Bhattacharya) বলেছেন ছোটবেলা থেকেই তার ছবি দেখার জন্য প্রেক্ষাগৃহে ছুটে যেতেন তিনি। তারপর ধীরে ধীরে তার বয়স বাড়ে তারপর একের পর এক ছবিতে লাইন দিতেন তিনি। এক সময় যার ছবি দেখবেন বলে টিকিট কাউন্টারে লাইন দিতেন তার সাথেই কাজ করতে পারবেন তা ভাবতে পারেননি অম্বরিশ। অভিনয় জগতে আসার পরও কোনদিন এমন সুযোগ তিনি পাবেন কল্পনাও করতে পারেননি।

তিনি বলেছেন, ” আমি আঞ্চলিক অভিনেতা। হিন্দি ঠিকমত বলতে পারি না। অমিতাভ বচ্চনের মতো শিল্পীর সঙ্গে কাজ করব তাও কি সম্ভব !হ্যাঁ সম্ভব। সেই অকল্পনীয় স্বপ্ন পূরণ হল শেষে। ২০১৮ সালে প্রদীপ সরকারের একটি বিজ্ঞাপনে তার সাথে কাজ করার সুযোগ পেলাম। তার সহকারি ফোন করে আমাকে কাজের কথা জানিয়েছিলেন। জরুরী কাজের জন্য স্যুট করতে অসুবিধে আছে বলায় তারা জানিয়েছিল শুটের তারিখ পরিবর্তন করা সম্ভব না কারণ অন্য দিকের অভিনেতা হলেন অমিতাভ বচ্চন। প্রথম দিকে কথাটা বিশ্বাস করতে পারিনি। এরপর রওনা হলাম মুম্বাইতে। সেখানে বিগ বীর সাথে রিহার্স করেছিলাম। যতবার ওনার ভুল হয়েছে ততবার উনি সরি বলেছেন। এত বড় তারকা হয়েও এত অমায়িক তাকে না দেখলে জানতাম না। কাজের শেষে তার পাশে গিয়ে বসেছিলাম। তারপর একটু একটু করে কথা শুরু হয়। কলকাতা নিয়ে আড্ডা হয় অনেক। ”

তিনি (Ambarish Bhattacharya) আরও বলেন , “তারপর আবার এই ২০২২ সালে বিগবির সাথে কাজ করার সুযোগ এলো, এবারও বিজ্ঞাপন। ভেবেছিলাম উনি আমাকে চিনবেন না কিন্তু কিছু বলার আগেই উনি নিজেই আমাকে বললেন যে উনি আমায় চিনতে পেরেছেন। আমি অবাক এবং মুগ্ধ দুই-ই হয়েছিলাম। উনি বলেছিলেন আমার কাছে সব কাজেরই গুরুত্ব সমান। যদি কিছু ভুলে যাই তবে বুঝতে হবে আমার কাছে সেই জিনিসটির কোন গুরুত্ব নেই। তারপর আমি মেকাপ ভ্যান দেখার আবদার করেছিলাম এবং তিনিও সেই শখ পূরণ করেন। সেখানেই বসে আড্ডা হয়েছিল তার সঙ্গে। ওটিটি নিয়ে দীর্ঘ আলোচনা করেছিলাম আমরা। তারপর শিশুসুলভ ভাবেই দেখাচ্ছিলেন কোন কোন অ্যাপ তিনি তার নতুন আইফোনে ডাউনলোড করেছেন।”

অম্বরিশের চোখে অমিতাভ বচ্চনকে নতুন করে জানতে পারা গেল। এরপর তারা একসাথে আরো কাজ করতে পারবেন বলে আশা রাখছেন নেটিজেনরা।

আরও পড়ুন :Madan Mitra : রাজনৈতিক নেতাদের কুকুরের সাথে তুলনা মদনের