বর্তমানে জলপাইগুড়ি (Jalpaiguri ) জেলার মালবাজারের (Malbazar) মাল নদীতে (Mal River) বিপর্যয়ের ঘটনায় তোলপাড় রাজ্য রাজনীতি।ভয়াবহ বানে প্রাণহানির পর আর্থিক অনুদানের কথা রাজ্য ও কেন্দ্র সরকার ঘোষণা করলেও, এই বানের মধ্যেও রাজনীতি খুঁজে পাচ্ছে গেরুয়া শিবির। প্লাটা নিদান দিচ্ছে তৃণমূলও।ফের এমনি এক নিদর্শন দেখা গেলো শুক্রবার।

শুক্রবার বিজেপির সাধারণ সম্পাদক তথা ফালাকাটার বিজেপি বিধায়ক দীপক বর্মনের দাবি করেন,- “যে ঘাটে দশমীর দিন প্রতিমা নিরঞ্জন চলছিল তার ঠিক মাথার ওপরে রয়েছে জাতীয় সড়কের ব্রিজ।আর ওই ঘাটের খুব কাছেই রয়েছে রেল সেতু।ওই ঘাটটি থেকে ক্রমাগত বালি এবং পাথর খোঁড়া হচ্ছে।যার প্রভাব পড়ছে সেতুগুলির উপরে।দুর্বল হয়ে যাচ্ছে সেতুগুলি।ওই রেল সেতু এবং জাতীয় সড়কের ব্রিজ দিয়ে প্রতিদিন বহু গুরুত্বপূর্ণ ট্রেন এবং অনেক গাড়ি চলাচল করে। কাজেই ভবিষ্যতে কোন বড় অঘটন ঘটলে এর দায় কে নেবে?” তার কথায়, এই বিপর্যয় মানুষের সৃষ্টি। গোটা ঘটনায় পরিকল্পিত।আর এমন বিস্ফোরক মন্তব্য করার পরই তৃণমূলও কটাক্ষ করতে ছাড়ে না।

বিজেপির তরফ থেকে উঠে আসা এই অভিযোগকে ভিক্তিতে জলপাইগুড়ি জেলার তৃণমূলের সভাপতি মহুয়া গোপ বলেন,-“ঘটনার দিন থেকেই মৃতদের নিয়ে রাজনীতি করছে বিজেপি।মাল নদীতে ভাসান এই প্রথমবার হয়নি।বহু বছর ধরে হয়ে আসছে। প্রাকৃতিক কারণে হড়পা বানে একটি দুর্ঘটনা ঘটে গিয়েছে।এতে শোক প্রকাশ করার কোন ভাষা নেই।” একইসঙ্গে তিনি কিছুটা কটাক্ষের সুরেই বলেন,-” এরপরও বিজেপি বলবে তৃণমূল হড়পা বান নিয়ে এসেছে।”

 

আরো পড়ুন:Malbazar:বিপর্যয়ের সময় ঘাটে ছিলেন না এনডিআরএফ কর্তা!মালবাজার কাণ্ডে নয়া মোড়