উত্তর কাশ্মীরের বারামুল্লায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপি নেতা অমিত শাহর (Amit Shah) ভাষণ ঘিরে তখন কড়া নিরাপত্তা।আচমকাই বক্তৃতা থামালেন তিনি। সকলেই হতবাক।আর তারপরই যা তিনি করলেন তা দেখে হতভম্ব সবাই।এমনকি স্বরাষ্ট্রমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ হন তারপর অনেকেই।

জানা যায়,বর্তমানে কাশ্মীর (Kashmir) সফরে গিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। বুধবার উত্তর কাশ্মীরের বারমুল্লা জেলার সওকত আলি স্টেডিয়ামে বক্তব্য রাখছিলেন তিনি। আচমকাই পাশের মসজিদ থেকে আজানের শব্দ ভেসে আসে। শব্দ শুনে থমকে যান শাহ। উপস্থিত জনতার কাছে তিনি জানতে চান, মসজিদে কিছু হচ্ছে কি না। উত্তরে দর্শকরা জানান, আজান দেওয়া হচ্ছে।

এরপরই নাকি প্রায় ৫ মিনিট কোনও কথা বলেননি শাহ। আজান শেষের পর ফের বক্তব্য শুরু করেন তিনি। দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের এই আচরণের ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।অনুষ্ঠানে উপস্থিত দর্শকদের পাশাপাশি নেটিজেনরাও তাঁর প্রশংসায় পঞ্চমুখ।মুগ্ধ হন সকলেই।

আজান শেষ হওয়ার পরে তারা করতালি শুরু করে এবং অমিতের পক্ষে স্লোগান দিতে শুরু করেন। আজান শেষ হয়ে যাওয়ার পর অমিত শাহ সেখানে উপস্থিত মানুষদের অনুমতি চেয়ে জিজ্ঞেস করেন, ‘আজান শেষ হয়ে গিয়েছে। এবার কি আমি পুনরায় বক্তৃতা শুরু করতে পারি? জোরে বলুন, আমি কি আমার বক্তৃতা আবার শুরু করব?’ তারপর তিনি তার বক্তৃতা শুরুর করেন।

প্রসঙ্গত,উপত্যকা থেকে ৩৭০ ধারা বাতিলের পর প্রথমবার বিধানসভা নির্বাচন হবে কাশ্মীরে। ভোটের আগে কাশ্মীর সফরে গিয়েছে শাহ। এদিন তিনি বলেন, কাশ্মীর থেকে সন্ত্রাসকে নির্মূল করতে মোদী সরকার বদ্ধপরিকর। শান্তি ফিরিয়ে আনাই বিজেপি সরকারের অন্যতম লক্ষ্য। কাশ্মীরের সন্ত্রাস কতটা ভয়ঙ্কর তা পরিসংখ্যান দিয়েও ব্যাখ্যা করেন তিনি। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নয়ের দশক থেকে কাশ্মীরে সন্ত্রাসের বলি প্রায় ৪২ হাজার মানুষ। পাশাপাশি উপত্যকার উন্নয়ন না হওয়ার জন্য বেশ কয়েকটি পরিবারকেও দুষেছেন তিনি। সুর চড়িয়ে বলেন, আবদুল্লা, মুফতি থেকে শুরু করে গান্ধী-নেহরুরা, তাঁরাই কাশ্মীরের উন্নয়ন করেননি।

 

আরো পড়ুন:Amit Shah:অমিত শাহর সফরের মাঝেই জঙ্গি দমনে বড়সড় সাফল্য পেল নিরাপত্তাবাহিনী!