শুক্রবার, রণবীর সিং (Ranveer Singh) তার ইনস্টাগ্রামে একটি গল্প শেয়ার করেছেন যেখানে তিনি তার অনুগামীদের একটি পিটিশনে স্বাক্ষর করতে বলেছিলেন যা ভারতের সংবিধানে ২৩ তম সরকারী ভাষা হিসাবে ভারতীয় সাইন ভাষা অন্তর্ভুক্ত করার আবেদন করে।

তার পোস্টে, রণবীর (Ranveer Singh) লিখেছেন, “পিটিশন লিঙ্কটি লাইভ। আসুন ভারতীয় সাংকেতিক ভাষাকে আমাদের সংবিধানের অধীনে ২৩ তম সরকারী ভাষা করি। সমর্থন, স্বাক্ষর, শেয়ার করুন।”

ভারতীয় সংবিধানের অষ্টম তফসিলে অন্তর্ভুক্ত ভাষাগুলি হল অসমীয়া, বাংলা, বোড়ো, ডোগরি, গুজরাটি, হিন্দি, কন্নড়, কাশ্মীরি, কোঙ্কানি, মালায়লাম, মণিপুরি, মারাঠি, মৈথিলি, নেপালি, ওড়িয়া, পাঞ্জাবি, সংস্কৃত, সাঁওতালি, সিন্ধি, তামিল, তেলেগু এবং উর্দু।

রণবীর সিং (Ranveer Singh) যে পিটিশনটিকে সমর্থন করছেন তা ন্যাশনাল অ্যাসোসিয়েশন অফ দ্য ডেফ (এনএডি) দ্বারা করা হয়েছিল, যা ভারতীয় সংবিধানের অষ্টম তফসিলে ভারতীয় সাইন ল্যাঙ্গুয়েজ (আইএসএল) অন্তর্ভুক্ত করার জন্য স্বরাষ্ট্র মন্ত্রককে জরুরি পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছে। যেহেতু অ্যাসোসিয়েশন বড় সমর্থন চাইছে, তারা Change.org-এ একটি পিটিশন তৈরি করেছে, এই পরিবর্তনকে সম্ভব করার জন্য লোকেদের জিজ্ঞাসা করেছে। এই ধরনের কারণকে সমর্থন করেছেন রণবীর সিং।

আরও পড়ুন:Dark Circles: চোখের নিচের কালো দাগ দূর করুন এই উপায়ে