স্যান্ডউইচ খেতে ভালোবাসে সব বাচ্চাই । রোজ রোজ একঘেয়েমি টিফিন না দিয়ে এবার একটু নতুনত্ব টিফিন বানিয়ে ফেলুন । স্বাস্থ্যকর সাথে সুস্বাদু । আর বানানো ও খুব সহজ । চলুন আজকে জেনে নিন ভেজ স্যান্ডউইচ বাড়ানোর সহজ রেসিপি।

 

ভেজ স্যান্ডউইচ(Veg sandwich) বানানোর জন্য প্রথমে সবজি গুলো ভালোভাবে ঢুকিয়ে কেটে নিন।একটি প্যানে তেল গরম করুন, জিরা ভাজুন যতক্ষণ। রসুন কুচি দিন এবং ভাল গন্ধ না আসা পর্যন্ত ভাজুন।কাটা, ম্যাশ করা টমেটো দিন । স্বাদমত নুন দিয়ে ।ঢেকে মাঝারি আঁচে রান্না করুন যতক্ষণ না এটি সম্পূর্ণ নরম এবং মশলা হয়ে যায়।

 

 

এরপর কেটে রাখা সবজিগুলো দিয়ে দিন যেমন গাজর কুচি ক্যাপসিকাম কুচি,পিঁয়াজ আর সুইট কর্ণ। এবার সেদ্ধ না হওয়া পর্যন্ত একটু ঢাকা দিয়ে রেখে দিন । ভালোভাবে ভাজা হয়ে গেলে ধনের পাতা কুচি দিয়ে নামিয়ে ফেলুন।এবার একটি পাত্র গ্যাসে বসান এবং তাতে মাখন গরম করে পাউরুটি হালকা করে ভেজে নিন।

 

 

এরপর পাউরুটির এক সাইডে বানানোর সবজির মশার কিছুটা রাখুন।তার উপরে চিজ স্লাইস,( চাইলে দিতে পারেন আবার নাও দিতে পারেন ) টমেটো স্লাইস ও শসা কুচি দিয়ে সাজিয়ে আর একটা পাউরুটি তার উপরে দিয়ে চেপে দিন। এবার এই গ্রিল করে নিন । বেশ গরম গরম টিফিনে দিয়ে দিন এই স্বাস্থ্যকর সাথে সুস্বাদু ভেজ স্যান্ডউইচ।(Veg sandwich)

Image source-google