কমলালেবুতে ভিটামিন সি থাকে যা চুল পড়া কমিয়ে চুলের বৃদ্ধি বাড়ায়। কমলা ম্যাগনেসিয়াম, ফাইবার, বিটা-ক্যারোটিন ফ্ল্যাভোনয়েড এবং এটি অ্যান্টিঅক্সিডেন্টের একটি সমৃদ্ধ উৎস, যা চুলকে লম্বা, ঘন এবং খুশকি মুক্ত করে।

 

 

শীত মানেই ভয়ঙ্কর খুশকির প্রত্যাবর্তন, কিন্তু কমলা হতে পারে এই সমস্যা দূর করার জন্য আপনার সহজ সমাধান। এর ভিটামিন সি কন্টেন্ট এবং শক্তিশালী পরিষ্কার করার বৈশিষ্ট্যগুলি একগুঁয়ে খুশকির বিরুদ্ধে লড়াই করতে সাহায্য করতে পারে, আপনাকে চুলকানি থেকে মুক্তি দেয়। আপনার নিয়মিত চুলের তেলে গুঁড়ো খোসা যোগ করুন এবং ভালভাবে ম্যাসাজ করুন।

 

 

 

এই হেয়ার মাস্ক খুশকি এবং শুষ্ক মাথার ত্বকের বিরুদ্ধে লড়াই করে। এটি মাথার ত্বক এবং চুলের গোড়াকে পুষ্টি জোগাতে সাহায্য করে যা চুল পড়া রোধ করতে সাহায্য করে।2 টেবিল চামচ কমলার খোসার গুঁড়া 1 কাপ দইয়ের সাথে মিশিয়ে একটি ঘন পেস্ট তৈরি করুন।এটি চুলে এবং মাথার ত্বকে লাগান।কয়েক মিনিটের জন্য আপনার আঙ্গুলের ডগা দিয়ে এটি ম্যাসাজ করুন। ২ ঘণ্টা রেখে দিন।

হালকা গরম জল এবং একটি কন্ডিশনার দিয়ে ধুয়ে ফেলুন।সপ্তাহে দুবার এটি ব্যবহার করুন।

 

 

 

আপনি যদি মাথার ত্বকের সংক্রমণের বিরুদ্ধে লড়াই করে এমন একটি হেয়ার মাস্ক খুঁজছেন তবে এটি সেরা সমাধান। সাইট্রাস খুশকি এবং মাথার ত্বকে যে সংক্রমণ হয় তা থেকে মুক্তি পেতে সাহায্য করে।অলিভ অয়েলের সঙ্গে কমলার খোসার গুঁড়া মিশিয়ে নিন।এই মিশ্রণটি আপনার মাথার ত্বকে লাগান।কয়েক মিনিটের জন্য আলতো করে ম্যাসাজ করুন। 30 মিনিট পর, হালকা শ্যাম্পু এবং হালকা গরম জল দিয়ে ধুয়ে ফেলুন। সেরা ফলাফলের জন্য সপ্তাহে দুবার এটি ব্যবহার করুন।

 

 

এই হেয়ার মাস্ক একটি দুর্দান্ত কন্ডিশনার হিসাবে কাজ করে যা মসৃণ, চকচকে এবং সুন্দর চুল পেতে সাহায্য করে। এটি চুলের গঠন উন্নত করতে এর শিকড় থেকে পুষ্টি জোগায়।কমলার খোসার গুঁড়া পানিতে মিশিয়ে কমলার রস তৈরি করুন।একটি পেস্ট তৈরি করতে রসে মধু যোগ করুন।শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলার পর এই মিশ্রণটি লাগান। ৫-১০ মিনিট রেখে দিন। জল দিয়ে ভালো করে ধুয়ে ফেলুন।

 

Image source-google