রাজস্থানের(Rajasthan) উদয়পুরে দলিত ছাত্রীদের পরিবেশন করা মিড-ডে-মিল পড়ুয়াদের ছুড়ে ফেলে দেওয়ার নির্দেশ দিল রাধুনী। জানা যাচ্ছে অভিযুক্ত রাধুনী লালারাম গুর্জর একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কাজ করেন। তার রান্না করা মিড-ডে-মিল পরিবেশন করার দায়িত্ব পড়েছিল দুই দলিত ছাত্রীর ওপর। বিষয়টি জানতে পেরে রাধুনী লালারাম ক্ষোভে ফেটে পড়েন এবং যে পড়ুয়ারা খাবার পেয়ে গিয়েছেন তাদের সে খাবার ছুড়ে ফেলার নির্দেশ দিয়ে থাকেন।

জানা যাচ্ছে রাধুনী লালারাম এর নির্দেশ শুনে পড়ুয়ারা সে খাবার ছুড়ে ফেলেও দেয়। ঘটনার পর ওই দুই দলিত ছাত্রী বাড়ি গিয়ে সব ঘটনা খুলে বললে তাদের পরিবারের সদস্যরা অন্য আত্মীয়দের সঙ্গে স্কুলে হাজির হন এবং বিক্ষোভে(Rajasthan) ফেটে পড়েন। তাদের দাবি ওই রাঁধুনির বিরুদ্ধে পদক্ষেপ নিতে হবে। পরবর্তীতে তারা পুলিশে অভিযোগ দায়ের করেন।

পুলিশের তরফ ইতিমধ্যে জানানো হয়েছে যে অভিযুক্ত রাঁধুনির বিরুদ্ধে তপশিলি জাতি ও উপজাতির উপর সন্ত্রাসের অভিযোগে মামলা রুজু করা হয়েছে(Rajasthan)। ঘটনাটির তদন্তে নেমে পুলিশ জানতে পেরেছে অভিযোগটি সঠিক এবং সত্যিই রাঁধুনির নির্দেশে অনেক পড়ুয়া খাবার ছুড়ে ফেলে দিয়েছিল।

জানা যাচ্ছে রাঁধুনি লালারাম গুর্জর সবসময় উঁচু জাতের পড়ুয়াদের খাবার পরিবেশনের দায়িত্ব দিতেন। কিন্তু খাবার পরিবেশনের বিষয়ে দুই দলিত ছাত্রীর অভিযোগ ছিল ঠিকমতো খাবার পরিবেশন হয়না। সেই কারণে এক শিক্ষক ও ছাত্রীদের ওপরে খাবার পরিবেশনের দায়িত্ব দেন যা রাধুনী জানতেন না। তবে খাবার পরিবেশন শুরু হতেই তার কাছে খবর যায় এবং তিনি ঘটনাস্থলে হাজির হয়ে তাদের পরিবেশন করা খাবার ছুড়ে ফেলে দেওয়ার নির্দেশ দেন।