২০১৪ সালে মাদ্রাসা (Madrasa) সার্ভিস কমিশনের পরীক্ষায় বসে ছিলেন কয়েক হাজার পরীক্ষার্থী। ২০১৬ সালে বেরোয় লিখিত পরীক্ষার ফলাফল। পরীক্ষায় উত্তীর্ণ বেশ কয়েকজন চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হয়। অভিযোগ এরপর আর নিয়োগ হয় নি।আর সেই অভিযোগকে ঘিরে ধুন্ধুমার পরিস্থিতির সৃষ্টি হয় সল্টলেক চত্ত্বরের সামনে।জানা যায়,শুক্রবার সল্টলেক বিকাশ ভবন থেকে সিটি সেন্টার যাওয়ার রাস্তার পাশে বসে থালা বাজিয়ে অনশন বিক্ষোভ করেন তারা।

বিক্ষোভকারীদের অভিযোগ, ২০১৪ সালের মাদ্রাসা সার্ভিস কমিশনের পরীক্ষা দেয় তারা।২০১৬ সালে একটি রিটেন রেজাল্ট বেরোয়।পরবর্তীতে বেশ কিছু নিয়োগ করা হলেও,বাকি প্রায় ২০০ জনকে এখনো নিয়োগ করা হয়নি।কেন তাদেরকে নিয়োগ করা হয়নি,তা জানতে চেয়ে মাদ্রাসা সার্ভিস কমিশনের চেয়ারম্যানের সঙ্গে একাধিক বার দেখা করার চেষ্টা করলেও,দেখা করেনি চেয়ারম্যান।তাই তারা একাধিকবার রাস্তায় নেমে আন্দোলন করেছেন।বিভিন্ন দপ্তরের দ্বারস্থ হয়েছেন। কিন্তু কোনো রকম সদুত্তর মেলেনি। তাই তারা বাধ্য হয়ে আবারও হাইকোর্টের নির্দেশে সল্টলেক রাস্তার পাশে শুক্রবার থেকে বিক্ষোভ শুরু করেছেন।

এদিন সকাল ১১ টা থেকে বিকেল ৪ টে পর্যন্ত লাগাতার ৪ সপ্তাহ অনশন বিক্ষোভ করবে বলে জানান মাদ্রাসার বঞ্চিত চাকরি প্রার্থীরা।তার সঙ্গে হুঁশিয়ারি দিয়ে বলেন,দুর্গাপুজোর আগে তাঁদেরকে নিয়োগ করা না-হলে বড়সড় আন্দোলেনে নামবেন তারা।

 

আরো পড়ুন:Biman Basu:বামফ্রন্টের আমলে চিরকুট দিয়ে কখনও চাকরি হয়নি:বিমান বসু!