প্রথমে জবা ফুলের( hibiscus oil)পাতা এবং ফুল বেটে একটা পেস্ট তৈরি করুন। এবার একটা পাত্রে নারকেল তেল গরম করে জবা ফুলের পেস্টটা দিয়ে খানিকক্ষণ ফোঁটান। এবার অন্য একটা জায়গায় তেলটা ছেঁকে ঠান্ডা হতে রেখে দিন। সপ্তাহে দু থেকে তিন দিন শ্যাম্পু করার এক ঘন্টা আগে মাথার স্ক্যাল্পে লাগবেন।জবা ফুলের তেল আপনার চুলকে কন্ডিশন করে, চুল পড়া কমায়, চুলের রুক্ষতা দূর করে।

 

 

কিছুটা কারি পাতার সঙ্গে পিয়াজ, জবা ফুল এবং পর্যাপ্ত পরিমাণ নারকেল তেল নিন। এরপর এই দুটি উপাদান একসঙ্গে সেদ্ধ করতে থাকুন যতক্ষণ না কালো নির্যাস বের হয়। এবার ওই কালো নির্যাস তুলে নিয়ে চুলে প্রয়োগ করুন। সপ্তাহে অন্তত একদিন এটি ব্যবহার করুন। এতে দ্রুত চুল গজানোর পাশাপাশি চুলের রঙও গাঢ় হবে।

 

 

জবা ফুল চুলের জন্য এক দারুণ কাজ করে। কোলাজেন উৎপাদনকে উদ্দীপিত করে ভিটামিন সি সমৃদ্ধ হওয়ায় জবা ফুলের তেল চুলের বৃদ্ধি বাড়াতে সাহায্য করে। প্রথমে জবা ফুলেরপাতা এবং ফুল বেটে একটা পেস্ট তৈরি করুন। এবার একটা পাত্রে নারকেল তেল গরম করে জবা ফুলের পেস্টটা দিয়ে খানিকক্ষণ ফোঁটান। এবার অন্য একটা জায়গায় তেলটা ছেঁকে ঠান্ডা হতে রেখে দিন। সপ্তাহে দু থেকে তিন দিন শ্যাম্পু করার এক ঘন্টা আগে মাথার স্ক্যাল্পে লাগবেন।জবা ফুলের তেল আপনার চুলকে কন্ডিশন করে, চুল পড়া( Hair fall) কমায়, চুলের রুক্ষতা দূর করে।

 

 

Imaoil source-google