কিছুদিন আগেই কেরলে সর্বভারতীয় পরীক্ষার ন্যাশনাল এলিজিবিলিটি এন্ট্রান্স(NEET) টেস্টে পরীক্ষা কেন্দ্রে ঢোকার মুখে মহিলা পরীক্ষার্থীদের অন্তর্বাস খুলতে বলছিলেন নিরাপত্তারক্ষীরা। সেই সময়ে যেসব মহিলা পরীক্ষার্থীদের অন্তর্বাস খুলে বলা হয়েছিল বলে অভিযোগ করা হয়েছে তাদের পুনরায় পরীক্ষা(NEET) নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

জানা যাচ্ছে ওই মহিলা পরীক্ষার্থীদের পুনরায় পরীক্ষা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ন্যাশনাল টেস্টিং এজেন্সি অর্থাৎ এনটিএ। আগামী ৪ঠা সেপ্টেম্বর ওই মহিলা পরীক্ষার্থীদের পরীক্ষা নেওয়া হতে পারে বলে খবর। এই বিষয়ে পরীক্ষার্থীদের ইমেইল পাঠিয়েছে এনটিএ।

 

প্রসঙ্গত গত জুলাই মাসে কেরালার কোল্লামের চথামঙ্গলমে নিট(NEET) পরীক্ষার একটি পরীক্ষা কেন্দ্রে এই অভিযোগ উঠেছিল। এক ছাত্রীর বাবা অভিযোগ দায়ের করেন তার মেয়ে সহ কয়েকজন মহিলা নিট পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে ঢোকার আগে জোর করে তাদের অন্তর্বাস খোলানো হয়। এই অভিযোগ ঘিরে চারদিকে শোরগোল পড়ে যায়।

 

সংশ্লিষ্ট ঘটনায় ভারতীয় দণ্ডবিধির ৩৫৪, ৫০৯ ধারায় মামলা রুজু করা হয়। এই ঘটনায় সাত জনকে গ্রেফতার করে পুলিশ। ধৃত সাতজনের মধ্যে কলেজের দুই কর্মীও রয়েছেন। পরে সকল অভিযুক্ত জামিনও পেয়ে গিয়েছেন। এই বিষয়ে অভিযোগটি খতিয়ে দেখতে এনটিএ এর তরফে তিন সদস্যের একটি বিশেষ কমিটিও তৈরি করা হয়েছিল।