বুধবার কপিরাইট আইনের অধীনে চেন্নাই পুলিশ পরিচালক ও প্রযোজকের বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করায় সুরিয়ার জয় ভীম (Jai Bhim) আবারও বিতর্কের মুখে পড়েছে। এফআইআরটি একজন ব্যক্তি দায়ের করেছিলেন যিনি অভিযোগ করেছিলেন যে নির্মাতারা তার জীবনের সংগ্রামকে চিত্রিত করেছেন এবং তাকে রয়্যালটি দেননি।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন অনুসারে, ডিটি নেক্সটের একটি প্রতিবেদনে বলা হয়েছে যে ছবিটির (Jai Bhim) বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন ভি কুলঞ্জিয়াপ্পন। অভিযোগকারীর দাবি, ছবিটির একটি চরিত্র তাকে অবলম্বনে তৈরি করা হয়েছে। ম্যাজিস্ট্রেট আদালতের নির্দেশ পাওয়ার পর চেন্নাই পুলিশ মামলাটি নথিভুক্ত করে। চেন্নাইয়ের শাস্ত্রী নগর থানায় তার অভিযোগে, কুলঞ্জিয়াপ্পান অভিযোগ করেছেন যে চলচ্চিত্রের নির্মাতারা তার গল্প বর্ণনা করেছেন কিন্তু তাকে কোনো রয়্যালটি দেননি, এবং তাকে সেই প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল বলে অভিযোগ। প্রতিবেদনে আরও বলা হয়েছে যে ছবিটির পরিচালক, টিজে জ্ঞানভেল এবং প্রোডাকশন হাউস, 2D এন্টারটেইনমেন্টের বিরুদ্ধে কপিরাইট আইনের ধারা ৬৩ (ক) এর অধীনে একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছে।

অভিযোগকারী আরও যোগ করেছেন যে পরিচালক (Jai Bhim) টিজে জ্ঞানভেল তার সাথে ২০১৯ সালের জানুয়ারিতে তার বাসভবনে দেখা করেছিলেন। এবং তিনি ১৯৯৩ সালের ঘটনা সম্পর্কে বিস্তারিত জানতে চেয়েছিলেন। কুলঞ্জিয়াপ্পান দাবি করেছেন যে তাকে রয়্যালটি হিসাবে ৫০ লাখ টাকা এবং লাভের অংশ হিসাবে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। তবে অভিযোগকারী বলেন, তার দাবির কোনোটাই এখন পর্যন্ত পূরণ হয়নি।

আরও পড়ুন :Anupam Kher: কিরণ খেরের সাথে বিবাহের ৩৭ বছর পূর্ণ