যোগ্যতা ছাড়াই কল্যাণী বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য হয়েছেন গৌতম পাল (Gautam Pal)।এমনকি এ বিষয়ে মামলা দায়ের করা হল হাইকোর্টে।জানা যায় এই মামলাটি করেছেন প্রলয় চক্রবর্তী নামে জনৈক এক ব্যক্তি। মামলাকারীর অভিযোগ, ওই পদে বসার জন্য যোগ্যতা নেই গৌতম পালের। জানা গিয়েছে, প্রলয় চক্রবর্তী নামে ওই মামলাকারী কল্যাণী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনী।

প্রসঙ্গত, মামলাকারীর পক্ষে আইনজীবী রয়েছেন বিশ্বরূপ ভট্টাচার্য। শুক্রবার এই মামলাটি গ্রহণ করেছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি কৌশিক চন্দ। তিনি সব পক্ষকে আদালতে হলফনামা জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন। প্রসঙ্গত, কল্যাণী বিশ্ববিদ্যালয়ের সহউপাচার্য গৌতম পালকে সম্প্রতি রাজ্যের প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান পদে বসানো হয়েছে।

হাইকোর্টের নির্দেশে মানিক ভট্টাচার্যকে প্রাথমিক শিক্ষা সংসদের সভাপতি পদ থেকে সরানোর পর বেশ কিছুদিন ওই পদটি ফাঁকা ছিল। সম্প্রতি ওই পদে নিয়ে আসা হয়েছে কল্যাণী বিশ্ববিদ্যালয়ের সহউপাচার্য গৌতম পালকে। দায়িত্ব গ্রহণের পর প্রথম দিনই গৌতম বাবু আগামীর পথ কেমন হবে, তার একটি বার্তা দিয়েছিলেন। আশ্বাস দিয়েছেন, প্রতি বছর টেট হবে। আগামীতে সব কিছু স্বচ্ছভাবে হবে, এমন বার্তাও দিয়েছিলেন তিনি।তারপরই এমন অভিযোগ সামনে এলো।

 

আরো পড়ুন:Gautam Pal:প্রাথমিক শিক্ষা পর্ষদের নতুন সভাপতি গৌতম পাল!