পঞ্চায়েত নির্বাচনের আগে দলের ভাবমূর্তি উজ্জ্বল করতে চাইছে তৃণমূল (TMC)।তাই জেলায় জেলায় নেতৃত্ব বদল করে তৃণমূল স্বচ্ছতার বার্তা দিতে চাইছে। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক দফায় দফায় বিভিন্ন জেলা সংগঠনের সঙ্গে বৈঠকে বসছেন।পঞ্চায়েত নির্বাচনের রণকৌশল ঠিক করার পাশাপাশি তিনি প্রতি জেলায় দলে স্বচ্ছতা আনার বার্তা দিচ্ছেন।বুধবার তৃণমূল কংগ্রেসের তরফে সমস্ত জেলার দলের শ্রমিক সংগঠনের জেলা সভাপতির নামের তালিকা প্রকাশ করা হয়েছে।

আইএনটিটিইউসি শাখায় যাঁদেরকে সভাপতি হিসাবে মনোনীত করেছে দল তাঁদের নাম যথাক্রমে, আলিপুরদুয়ার সাংগঠনিক জেলায় বিনোদ মিঞ্জ। কোচবিহারে পরিমল বর্মন, জলপাইগুড়িতে রাজেশ লাকড়া, দার্জিলিঙ পাহাড়ে দিপক প্রধান, দার্জিলিঙ সমতলে নির্জল দে, উত্তর দিনাজপুরে শেখর দাস, দক্ষিণ দিনাজপুরে নামিজুর রহমান, মালদায় শুভদীপ স্যান্যাল, জঙ্গিপুরে আমিরুল ইসলাম, বহরমপুরে পার্থ প্রতিম সরকার, কৃষ্ণনগর সাংগঠনিক জেলায় শশাঙ্ক শেখর ঘোষ চৌধুরি, রানাঘাটে সনত্‍ চক্রবর্তী, দমদম এবং ব্যারাকপুরে সোমনাথ শ্যাম, বারাসতে তাপস দাশগুপ্ত, বসিরহাটে কৌশিক দত্ত, বনগাঁয় নারায়ণ ঘোষ, ডায়মণ্ড হারবার এবং যাদবপুর সাংগঠিনিক জেলায় শক্তিপদ মণ্ডল, সুন্দরবন জেলায় পরেশরাম দাস।উত্তর কলকাতা ও দক্ষিণ কলকাতা সাংগঠনিক জেলায় সভাপতি করা করা হয়েছে যথাক্রমে স্বপন সমাদ্দার ও অভিজিত্‍ মুখোপাধ্যায়কে। পুর্ব বর্ধমান ও পশ্চিম বর্ধমানে শ্রমিক সংগঠনের জেলা সভাপতি করা হয়েছে সৈয়দ মহম্মদ সেলিম এবং অভিজিত্‍ ঘটককে।

ত্রিদীপ ভট্টাচার্যকে করা হয়েছে বীরভূম জেলার সভাপতি। রথীন বন্দ্যোপাধ্যায় ও সোমনাথ মুখোপাধ্যায়কে বাঁকুড়া ও বিষ্ণুপুরের দায়িত্ব দেওয়া হয়েছে। পুরুলিয়ায় দায়িত্ব দেওয়া হয়েছে উজ্জ্বল কুমার, ঝাড়গ্রামে মহাশিষ মাহাতো, ঘাটালে সুশান্ত মণ্ডল, মেদিনীপুরে গোপাল খাটুয়া, কাঁথি সাংগঠনিক জেলায় বিকাশ বেজ, তমলুকে শিবনাথ সরকার, হাওড়া শহরে প্রাণকৃষ্ণ মজুমদার, হাওড়া গ্রামীণে অরুপেশ ভট্টাচার্য, হুগলি শ্রীরামপুরে মনোজ চক্রবর্তী এবং আরামবাগে উত্তম কুণ্ডুকে।প্রসঙ্গত,অভিষেক বন্দ্যোপাধ্যায় আগেই জানিয়েছিলেন, দলে স্বচ্ছতা বজায় রাখতে হবে। কোনওরকম দুর্নীতি ও তোলাবাজি করা যাবে না। সেইমতো দুর্নীতি থেকে দূরে থাকতে হবে, তবেই দায়িত্বে থাকবেন। দুর্নীতির প্রশ্নে কারও বিরুদ্ধে বিন্দুবিসর্গ অভিযোগ পেলেই দল কড়া ব্যবস্থা নেবে। এরপর দলের বিভিন্ন শাখা সংগঠনের নেতৃত্বে রদবদল করার প্রক্রিয়া শুরু করে তৃণমূল।

 

আরো পড়ুন:TMC : তৃণমূলকে চোর বলে আক্রমণ করল শুভেন্দু