গতবছর বিধানসভা নির্বাচনের সময় খেলা হবে স্লোগানটি অতি জনপ্রিয় হয়ে উঠেছিল। সেই জনপ্রিয়তার কথা ভেবে স্লোগানটিকে সামনে রেখে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন ১৬ আগস্ট ‘খেলা হবে দিবস'(Khela Hobe Diwas) হিসেবে পালিত হবে।

মুখ্যমন্ত্রীর ঘোষণা মতই গত বছরের ন্যায় এই বছরেও খেলা হবে দিবস(Khela Hobe Diwas) পালিত হতে চলেছে। এদিন টুইটে যুবসমাজকে শুভেচ্ছাবার্তা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানা যাচ্ছে মঙ্গলবার দিনভর রাজ্যজুড়ে খেলা হবে দিবস উপলক্ষে একাধিক কর্মসূচি রয়েছে তৃণমূলের।

মঙ্গলবার সকালে খেলা হবে দিবস(Khela Hobe Diwas) উপলক্ষে টুইটে যুবসমাজকে শুভেচ্ছা বার্তা জানিয়ে মুখ্যমন্ত্রী লেখেন, ‘সবাইকে খেলা হবে দিবসের শুভেচ্ছা। গতবার এই দিনটি সাফল্যের সঙ্গে উদযাপিত হয়েছে। এবছর আরও বেশি যুবক-যুবতী এতে অংশ গ্রহণ করুক।’

প্রসঙ্গত, কিছুদিন আগেই বেহালা থেকে খেলা হবে দিবসে পথে নামার ডাক দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছিলেন, ‘সকলে খেলা হবে দিবসে অংশগ্রহণও করবেন। একটু খেলাধূলা করবেন। খেলতে খেলতে রাস্তায় মিছিল করুন না ভাল লাগবে।’

এদিন খেলা হবে দিবস উপলক্ষে সরকারের তরফে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। জানা যাচ্ছে ভারত্তোলনে সোনাজয়ী অচিন্ত্য শিউলি এবং স্কোয়াশে ব্রোঞ্জজয়ী সৌরভ ঘোষালকে আজ সম্মানিত করবে রাজ্য সরকার। অচিন্ত্য শিউলিকে ৫ লক্ষ টাকা দেওয়া হবে এবং সৌরভ ঘোষালকে দেওয়া হবে ২ লক্ষ টাকা। পাশাপাশি এই দুই অ্যাথলিটকে সরকারি চাকরি দেওয়া হবে বলে জানা যাচ্ছে।