ত্রিপুরায় (Tripura) এক দলীয় কর্মসূচি থেকে ফেরার পথে ফের দুষ্কৃতীদের হাতে আক্রান্ত হন কংগ্রেস (Congress) বিধায়ক সুদীপ রায় বর্মণ।ইতিমধ্যেই তাকে ভর্তি করানো হয়েছে হাসপাতালে।সুত্রের খবর ত্রিপুরার জিরানিয়ায় কংগ্রেসের এক কর্মসূচিতে যোগ দিয়েছিলেন সুদীপ রায় বর্মণ।তখনই তার গাড়িতে ঢিলও ছোড়া হয়। ইটের আঘাতেই আহত হন সুদীপ রায় বর্মণ।আর এই ঘটনার পরই ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে।

তবে ঘটনায় অভিযোগের তির বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের দিকে। কংগ্রেসের দাবি, ত্রিপুরাতে ধীরে ধীরে বিজেপির মাটি হালকা হচ্ছে। ফের নিজেদের জায়গা কংগ্রেস ফিরে পাচ্ছে। সাংগঠনিক ভাবে কংগ্রেসের জায়গা মজবুত হচ্ছে। আর সেই আশঙ্কাতেই সুদীপ রায় বর্মণের উপর হামলা বলে জানা যাচ্ছে। যদিও বিজেপির তরফে এহেন হামল্র অভিযোগ সম্পূর্ণ ভাবে অস্বীকার করা হয়েছে। পালটা দাবি, রাজ্যে অশান্তির বাতাবরণ তৈরি করতে চাইছে কংগ্রেস।

জানা গিয়েছেম জিরানি বলে একটি জায়গাতে রাজনৈতিক একটি সভাতে অংশ নিয়ে ছিলেন সুদীপ রাম বর্মণ। আর সেখান থেকে ফেরার সময়েই এই হামলার ঘটনা ঘটে বলে অভিযোগ। শুধু বিধায়কই নয়, তাঁর সঙ্গে স্থানীয় একাধিক কংগ্রেস নেতা ছিলেন বলে জানা যাচ্ছে। তাদের উপরেই হামলা হয়েছে বলে স্থানীয় সূত্রে জানা যাচ্ছে। সুদীপ রায় বর্মণের সঙ্গে থাকা একাধিক গাড়িও ভাঙচুর করা হয়েছে বলেও জানা যাচ্ছে।

কংগ্রেসের দাবি, হঠাত করেই অন্তত ২০ থেকে ২৫ জনের একটি বাইক বাহিনী তাদের ঘিরে ফেলে। শুধু তাই নয়, বুঝে ওঠার আগেই তাদের লক্ষ্য করে একের পর এক পাথর ছোঁড়া হয় বলেও অভিযোগ কংগ্রেসের। এমনকি কংগ্রেস বিধায়কে টার্গেট করেও পাথর ছোঁড়া হয় বলে অভিযোগ। আর সেই পাথরের আঘাতেই সুদীপ রায় বর্মণের মাথা ফেটেছে বলে অভিযোগ।

বলে রাখা প্রয়োজন, গত কয়েক মাস আগেই ত্রিপুরার বুকে উপ নির্বাচন হয়ে যায়। আর সেই ভোটে বড়সড় জয় পান প্রাক্তন বিজেপি বিধায়ক সুদীপ। আর এরপর থেকেই সে রাজ্যে খেলা ঘুরতে শুরু করেছে বলে মত রাজনৈতিক বিশ্লেষকদের। খোদ আগরতলার বুকে বিজেপির হারের পরেই সে রাজ্যে উত্তেজনা ছড়ায়। স্থানীয় প্রদেশ সভাপতির উপর হামলার ঘটনা ঘটে। এই ঘটনা নিয়ে ব্যাপক বিতর্ক তৈরি হয়।সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের উত্তেজনা ত্রিপুরাতে। এমনকি আক্রান্ত খোদ কংগ্রেস বিধায়ক।

 

আরো পড়ুন:Anubrata Mondol:কেষ্টর গ্রেফতারি পরই, কলকাতা বিমানবন্দরে নকুলদানা বিলি করল কংগ্রেস কর্মীরা!