পরীক্ষার্থীদের আবেদনে সাড়া দিয়ে প্রবেশিকা পরীক্ষার(JU Entrance) সূচি বদল করলো যাদবপুর বিশ্ববিদ্যালয়। জানা যাচ্ছে বিজ্ঞান বিভাগে স্নাতক স্তরের পড়ুয়া ভর্তির জন্য প্রবেশিকা পরীক্ষার সময়সূচি বদল করেছে যাদবপুর বিশ্ববিদ্যালয়। নতুন সময়সূচি অনুযায়ী গণিত পরীক্ষা হবে ১২ আগস্ট দুপুর আড়াইটা থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত।

১৩ আগস্ট সকাল ১১ টা থেকে দুপুর একটা পর্যন্ত রসায়ন পরীক্ষা হবে। বিজ্ঞান বিভাগে স্নাতক স্তরের পড়ুয়াদের ভর্তির জন্য চারটি বিষয়ে প্রবেশিকা পরীক্ষা নেবে যাদবপুর বিশ্ববিদ্যালয়(JU Entrance)। বিশ্ববিদ্যালয় তরফেয়আগে ঠিক করা হয়েছিল রসায়নের পরীক্ষা হবে ১২ আগস্ট দুপুর আড়াইটা থেকে এবং গণিতের পরীক্ষা হবে ১৩ আগস্ট সকাল ১১টা থেকে।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের(JU Entrance) এই সময়সূচি প্রকাশের পরেই রসায়ন বিভাগের প্রবেশিকা পরীক্ষা বিশ্ববিদ্যালয় দ্বারস্থ হন। তাদের বক্তব্য কমন ইউনিভার্সিটি এন্ট্রান্স টেস্টও ১২ আগস্ট তারিখে রয়েছে। তাই ওই একই দিনে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের প্রবেশিকা পরীক্ষা হলে তারা সেই পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না। পরীক্ষার্থীদের এই আবেদনে সাড়া দিয়েই সময়সূচি পরিবর্তন করেছে যাদবপুর বিশ্ববিদ্যালয়।

অন্যদিকে রাখি উপলক্ষে রাজ্য সরকার ১১ আগস্ট ছুটি ঘোষণা করেছে। ঐদিন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ও সোশিওলজি বিভাগের প্রবেশিকা পরীক্ষা পড়েছিল। বিশ্ববিদ্যালয়ের নতুন সময়সূচি অনুযায়ী এই দুই বিভাগের প্রবেশিকা পরীক্ষা হবে আগামী ১৬ আগস্ট। অন্যান্য পরীক্ষাগুলির সময়সূচী একই রয়েছে।