উপরাষ্ট্রপতি নির্বাচনে জয়ী হয়েছেন রাজ্যের প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনখড়।অন্যদিকে দলের নির্দেশ অমান্য করে উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোট দিয়েছিলেন তৃণমূল (TMC) সাংসদ শিশির এবং দিব্যেন্দু অধিকারী। এই কারণে এবার তাদের দুজনের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিচ্ছে দল।

ইতিমধ্যে দুই সাংসদকে ফের চিঠি দিয়েছেন লোকসভায় তৃণমূলের দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়।চিঠিতে তৃণমূলের লোকসভার দলনেতা লিখেছেন,লিখিত ভাবে নির্দেশ দেওয়ার পরেও কেন তাঁরা দলের নির্দেশ অমান্য করে ভোট দিয়েছেন, তার কারণ জানাতে হবে।

উল্লেখ্য, শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দেওয়ার পর থেকেই শান্তিকুঞ্জের সঙ্গে তৃণমূলের সম্পর্ক প্রায় শেষ হয়ে যায়। কিন্তু খাতায় কলমে শিশির অধিকারী এবং দিব্যেন্দু অধিকারী এখনও তৃণমূলের সাংসদ। তৃণমূলের টিকিটে জিতেই সাংসদ হয়েছিলেন তাঁরা। দলের সঙ্গে সম্পর্ক বলতে এখন শুধু ওই তৃণমূলের টিকিটে যেতা সাংসদ পদটুকুই। তৃণমূলের কোনও কর্মসূচি থেকে এখন অধিকারী সাংসদরা বহু ক্রোশ দূরে। এমন পরিস্থিতিতে উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোটদানে বিরত থাকার যে সিদ্ধান্ত তৃণমূল নিয়েছিল, তা চিঠি মারফত শিশির অধিকারী এবং দিব্যেন্দু অধিকারীদের জানিয়ে দিয়েছিলেন সুদীপ বন্দ্যোপাধ্য়ায়। শনিবার আরও একবার পৃথক পৃথক চিঠি দিয়েছেন সুদীপ বাবু। সেখানে তিনি জানিয়েছেন, দল খেয়াল করেছে যে তাঁরা উপরাষ্ট্রপতি নির্বাচনে গিয়ে ভোট দিয়েছেন।

বিষয়টি নিয়ে সাংসদ দিব্যেন্দু অধিকারীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, বৈঠকে ব্যস্ত আছেন। এখনও কোনও চিঠি তাঁর হাতে এসে পৌঁছায়নি। চিঠি হাতে পেলে বিষয়টি সম্পর্কে মন্তব্য করতে পারবেন।

 

আরো পড়ুন:TMC:তৃণমূলের নির্দেশ অমান্য করেই উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোট দিলেন তৃণমূলের দুই সাংসদ!