কমনওয়েলথ গেমসে (Commonwealth Games 2022) রবিবারের শুরুতেই দুটি সোনা এল ভারোত্তোলনে। দু’টিই বক্সিং থেকে। সোনা জিতলেন নীতু এবং অমিত পঙ্ঘল। এ দিনের প্রথম লড়াইয়ে ৪৮ কেজি বিভাগে ইংল্যান্ডের ডেমিস-জেড রেজস্তানকে ৫-০ পয়েন্টে হারালেন নীতু। পরের ম্যাচেই নেমেছিলেন অমিত। তিনি ইংল্যান্ডের কিয়ারান ম্যাকডোনাল্ডকে একই ব্যবধানে হারিয়েছেন।

এর আগে নীতু যুব বক্সিং চ্যাম্পিয়নশিপে দু’বার সোনা জিতেছেন। এ বারই প্রথম কমনওয়েলথ গেমসে (Commonwealth Games 2022) নেমেছেন। প্রথম বারেই সোনা জিতে নিলেন তিনি। তবে বাবা পাশে না থাকলে বক্সিংয়ে সাফল্য কোনও দিনই পাওয়া হত না বলে দাবি তাঁর। কেননা তিন বছর কাজ থেকে অবেতন ছুটি নিয়ে মেয়েকে বক্সার বানাবেন বলে উঠে পড়ে লেগেছিলেন তাঁর বাবা জয় ভগবান।

আরও পড়ুন: KL Rahul: এশিয়া কাপের দলে কি ফিরতে পারেন রাহুল?

পাশাপাশি অমিত নিজের বিভাগে ভারতের অন্যতম সেরা বক্সারদের একজন। কমনওয়েলথে (Commonwealth Games 2022) এটি তাঁর দ্বিতীয় পদক। গত বার ফাইনালে হেরে রুপো পেয়েছিলেন তিনি। এ বার পদকের রং বদলে দিলেন। এশিয়ান গেমসেও সোনা জিতেছেন। রুপো পেয়েছেন বিশ্ব চ্যাম্পিয়নশিপে। এ ছাড়া এশিয়ান চ্যাম্পিয়নশিপে একটি করে সোনা, রুপো এবং ব্রোঞ্জ রয়েছে।