দক্ষিণ-পূর্ব থাইল্যান্ডের(Thailand) চনবুরি প্রদেশের একটি নাইট ক্লাবে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটলো। জানা যাচ্ছে আগুনে পুড়ে কমপক্ষে ১৩ জন মারা গিয়েছেন। এছাড়াও কমপক্ষে ৪১ জন আহত হয়েছেন। আহতদের অনেকেরই আশঙ্কাজনক অবস্থা হওয়ায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

জানা যাচ্ছে বৃহস্পতিবার রাতে থাইল্যান্ডের(Thailand) সাত্তাহিপ জেলার ‘মাউন্টেন বি নাইটস্পট’ নামের একটি নাইট ক্লাবে ভয়াবহ অগ্নিকাণ্ডটি ঘটে। সোশ্যাল মিডিয়ায় এই ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়েছে। তাতে দেখা যাচ্ছে ধোঁয়ার মধ্যে ভিড়ে ঠাসা নাইট ক্লাব থেকে বেরোনোর জন্য হুড়োহুড়ি পড়ে যায়। তার মধ্যে বেশ কয়েকজনের কাপড়ে আগুনও ধরে যায়। সেই অবস্থাতেই তাদের ছুটে বেরিয়ে যেতে দেখা যায়।

সূত্রের খবর প্রায় দু’ঘণ্টা চেষ্টা করার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় দমকল কর্মীরা। ঘটনায় থাইল্যান্ডের(Thailand) প্রধানমন্ত্রী প্রায়ুথ চান-ওচা শোক প্রকাশ করেছেন এবং নিহতদের পরিবারকে আর্থিক সাহায্য করার আশ্বাস দিয়েছেন। কিভাবে এই ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটলো তার কারণ জানতে ইতিমধ্যে তদন্ত শুরু করা হয়েছে বলে জানিয়েছে প্রশাসন।

জানা যাচ্ছে অগ্নিকাণ্ডের সময় নাইট ক্লাবটিতে অন্তত ৮০ জন উপস্থিত ছিলেন। আগুন লাগার পরেও কয়েকজন সুরক্ষিতভাবে সেখান থেকে বেরিয়ে আসতে পেরেছিলেন। শর্ট সার্কিট থেকে নাইট ক্লাবে আগুন লেগেছে কিনা সে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।