শুষ্ক, ক্ষতিগ্রস্ত চুলের ডগা প্রায়শই ফেটে যায়। চুলের ডগা ছেঁটে ফেলাটা তার সমাধান নয়। বরং চুলে সঠিক আর্দ্রতা জোগাতে পারলে ডগা ফাটা কমানো যায়। হেনার(Henna) প্রাকৃতিক কন্ডিশনার আপনার চুলকে ভিতর থেকে আর্দ্রতা আর পুষ্টি জোগায়, ফলে চুলও ঝলমলে থাকে।এক কাপ আমলকীর রস ও ৩ টেবিল চামচ হেনার গুড়ো। সর্বোচ্চ ভালো ফলের জন্য এতে ডিমের সাদা অংশ এবং ১ চামচ লেবুর রস মেশাতে পারেন। উপাদানগুলো একটি বাটিতে নিয়ে ভালোভাবে মিক্সড করতে হবে যাতে সব উপাদানগুলো ভালোভাবে মিশে যায়। বেন পুরো চুলে স্ক্যাল্পে লাগান। তারপর হালকা গরম জলের শ্যাম্পু করে নিন এতে চুল সুন্দর এবং সিল্কি হবে।

 

শুষ্ক, ক্ষতিগ্রস্ত চুলের ডগা প্রায়শই ফেটে যায়। চুলের ডগা ছেঁটে ফেলাটা তার সমাধান নয়। বরং চুলে সঠিক আর্দ্রতা জোগাতে পারলে ডগা ফাটা কমানো যায়। প্রাকৃতিক কন্ডিশনার হিসাবে চুলে অ্যালোভেরা লাগান চুলকে ভিতর থেকে আর্দ্রতা আর পুষ্টি জোগায়, ফলে চুলও ঝলমলে থাকে।

 

মধু এবং কলার প্যাক চুল সিল্কি এবং চুলে ডগা ফাটা রোধ করতে সাহায্য করে ।শুকনো চুলে বাড়তি আর্দ্রতা জোগায় এই মাস্ক। দুটো পাকা কলা চটকে তাতে মধু,একটা ডিম ভেঙে দিন। ভালো করে মিশিয়ে মসৃণ পেস্ট বানান। ডিমের গন্ধ তাড়াতে কয়েক ফোঁটা সুগন্ধী ল্যাভেন্ডার এসেনশিয়াল অয়েল দিন । পুরো চুলে ব্রাশ দিয়ে লাগান। 20মিনিট রেখে শ্যাম্পু করে নিন।

 

Image source-google