অল্পের জন্য শেষরক্ষা হলো। বড়োসড়ো বিমান দুর্ঘটনা থেকে বাঁচলেন বিমান যাত্রীরা। কলকাতাগামী একটি যাত্রীবাহী ইন্ডিগো(IndiGo) বিমান আচমকাই পিছলে গেল রানওয়েতে। পরবর্তীকালে দীর্ঘক্ষন চেষ্টার পরেও ত্রুটি মেরামত করতে না পারায় শেষমেষ বাতিল করা হয় বিমানটি। ঘটনাটির পরেই সেখানে চাঞ্চল্য সৃষ্টি হয়। তবে ঘটনায় এখনও পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

সূত্রের খবর বৃহস্পতিবার অসমের জোরহাট বিমানবন্দরে টেক অফের সময় আচমকাই রানওয়েতে পিছলে যায় কলকাতাগামী যাত্রীবাহী ইন্ডিগো(IndiGo) বিমানটি। দুর্ঘটনার সময় বিমানে ৯৮ জন যাত্রী উপস্থিত ছিলেন। যাত্রীরা প্রত্যেকে সুস্থ-সবল রয়েছেন। তবে এই ঘটনাটি কিভাবে ঘটল তা খতিয়ে দেখা হবে বলে জানা যাচ্ছে। সূত্রের খবর ইতিমধ্যেই এই ঘটনার তদন্ত করার জন্য একটি বিশেষ টিম তৈরি করা হয়েছে।

এই বিষয়ে এয়ারলাইন্স জানিয়েছে নিয়ম অনুযায়ী রানওয়েতে ঘোরার সময় বিমানের দুটি চাকা পিছলে যায়। চাকা রানওয়ের পাশে একটি মাঠে কাদায় আটকে যায়। ওই কাদা থেকে চাকা বার করার চেষ্টা করলে ইঞ্জিন বিকল হয়ে পড়ে। বিমান সংস্থা সূত্রে জানা যাচ্ছে কেন এরকম ঘটনা ঘটল এবং কিভাবে রানওয়ে ছেড়ে বিমানটি কাদায় নেমে এলো তা খতিয়ে দেখবে বিশেষ টিম।

ঘটনাটির বিষয়ে এক স্থানীয় সাংবাদিক টুইটারে একটি ছবি আপলোড করেছেন। সেখানে স্পষ্ট দেখা যাচ্ছে রানওয়ে থেকে ছিটকে গিয়েছে বিমানটি এবং নরম ঘাসের আউটফিল্ডে একজোড়া চাকা আটকে রয়েছে। সাংবাদিকের সেই টুইটের জবাবে ইন্ডিগো(IndiGo) জানিয়েছে বিমানটিতে কিছু প্রযুক্তিগত সমস্যা ছিল এবং রাত ৮:১৫ মিনিটে বিমানটি বাতিল করা হয়। ইন্ডিগো এও জানায় যে তারা এই দুর্ঘটনাটিকে অত্যন্ত গুরুত্ব সহকারে বিচার করে সংশ্লিষ্ট টিমের কাছে পুরো বিষয়টি তুলে ধরছে।