রবিবার মহানায়ক উত্তম কুমারের (Uttam Kumar)  ৪২ তম মৃত্যুদিবস। আজকের দিনেই মৃত্যু হয় প্রবাদপ্রতিম এই অভিনেতার।মহানায়কের মৃৃত্যুর পর প্রায় ৪ দশক পার হয়ে গেলেও, আজও বাঙালির স্মৃতিতে অমলিন তিনি।তাই রবিবার মহানায়ক উত্তম কুমারের (Uttam Kumar) প্রয়াণ দিবসে আপামর বাঙালির পাশাপাশি উত্তম-স্মরণে করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

নিজের ট্যুইটার হ্যান্ডেলে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) লেখেন, ”কিংবদন্তি মহানায়ক উত্তম কুমারের মৃত্যুবার্ষিকীতে আমার আন্তরিক শ্রদ্ধাঞ্জলি। তিনি ছিলেন আমাদের দেশের সবচেয়ে প্রিয় ম্যাটিনি আইডলদের একজন। আজও আইকন হয়েই আমাদের হৃদয়ে তিনি বাস করছেন।”

উল্লেখ্য,আজও উত্তম মানেই অনবদ্য অভিনয়, ঝড় তোলা চাহনি আর পাগল করে দেওয়া হাসির মিশ্রণ। মোট ২১১টি ছবি দর্শকদের উপহার দিয়েছেন তিনি। যার মধ্যে তিনটি ছবিতে পরিচালনার কাজও করেছেন মহানায়ক। ছবির নাম কলঙ্কিনী কঙ্কাবতী, বনপলাশীর পদাবলী, শুধু একটি বছর।

যদিও শুরু থেকেই তিনি উত্তম ছিলেন না। ফ্লপ মাস্টার বলে পরিচিতি পেয়েছিলেন। কেরিয়ারের প্রথম ৭টি ছবি পর পর ফ্লপ হওয়ায় ইন্ডাস্ট্রি এই উপাধি উপহার দিয়েছিল তাকে। ক্রমে উত্তম হয়ে নায়ক হয়ে উঠেছিলেন তিনি এবং তারপরও মহানায়ক হয়ে সিনেমার ইতিহাসে আজীবন নিজের জায়গা চিরস্থায়ী করে রেখে দিয়েছেন উত্তম কুমার (Uttam Kumar)।

 

আরো পড়ুন:Mamata Banerjee:২১ শে জুলাইয়ের সমাবেশকে সামনে রেখে ভিডিও বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়!