আজকার নিজের সৌন্দর্য তুলে ধরতে আমরা বিভিন্ন রকম কেমিক্যাল প্রোডাক্ট ব্যবহার করি। কিন্তু আমার জানিও না অজান্তে আমরা নিজেদের কত ক্ষতি করছি। এবার বানিয়ে ফেলুন ঘরোয়া কিছু ফেসপ্যাক স্ট্রবেরিতে আছে ভিটামিন সি এবং অ্যান্টিঅক্সিজেন যা আমাদের ত্বকের জন্য খুব ভালো।

 

প্রথমে স্ট্রবেরি কিছু নিয়ে ব্লেন্ড করে মধু মিশিয়ে একটি পেস্ট বানিয়ে ফেলুন । ত্বকে ১৫ মিনিট লাগিয়ে রেখে হালকা উষ্ণ গরম জল দিয়ে ধুয়ে ফেলুন। এই মিশ্রণ ত্বকে নিয়ে আসবে কোমলতা। প্রাকৃতিক ময়েশ্চারাইজার হিসেবে এটি দূর করে ত্বকের রুক্ষ ভাব । পাশাপাশি অতিরিক্ত তেলতেলে ভাব দূর করতেও এর জুড়ি নেই।

 

 

স্ট্রবেরিতে (Strawberry)রয়েছে কার্যকর ক্লিনজিং প্রপার্টিস।তৈলাক্ত ত্বকের জন্য সমান পরিমাণে স্ট্রবেরি এবং কফি ভালো মতো মিশিয়ে মিশ্রণটি মুখে লাগান। ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন। এই মাস্কটি ত্বকের অয়েলি ভাব কমিয়ে ত্বক নরম এবং মসৃণ করে।

 

 

স্ট্রবেরি (Strawberry)দিয়ে বানিয়ে ফেলতে পারেন আপনি মুখের টোনার। স্ট্রবেরি পেস্ট করে তার থেকে জুস বার করে তার সাথে গোলাপজল মিক্স করে মুখে তোলার হিসেবে ব্যবহার করুন।এই টোনার ত্বকের বলিরেখা, ব্রণের দাগ দূর করতে খুব কার্যকরী। এটি ফ্রিজে ১০ দিন পর্যন্ত সংরক্ষণ করতে পারেন।

Image source-google