আদালতের অনুমতি পাওয়া শর্তেও নিজে থেকেই শেষ পর্যন্ত সেই সভা বাতিল বলে ঘোষণা করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। আদালতের শর্তজনিত একাধিক অসুবিধার দোহাই দিয়ে উলুবেড়িয়ার সভা বাতিল করা হল বলে জানিয়েছেন নন্দীগ্রামের বিধায়ক।ঠিক কি শর্ত দিয়েছিল আদালত?

এই বিষয়ে শুভেন্দু বলেন, ”শর্তগুলো অদ্ভুত অদ্ভুত করে লাগানো হয়েছে। হাওড়া জেলার বাইরে কোনও কর্মী-সমর্থক যেতে পারবেন না, তার মধ্যে আমিও পড়ি। আবার এটাও বলা আছে ২০ টি লাউডস্পিকার থাকবে না ৪ টে হবে মমতা বন্দ্যোপাধ্যায়ের দলদাস উলুবেড়িয়ার এসডিও, যিনি পুলক রায়ের কথায় ওঠেন আর বসেন, তিনি ঠিক করে দেবেন। এই রাজ্যে আর কেউ কোথাও এই দিন সমাবেশ করতে পারবেন না। এই প্রথম নজির তৈরি করা হল কার্যত হাইকোর্টকে দিয়ে। যে সব শর্ত দেওয়া হয়েছে যা সভা করা পক্ষে নয়। সভা করার বিপক্ষে।”

শুভেন্দুর দাবি, বিজেপি বিশ্বের সর্ববৃহত্‍ পার্টি, ১৮ টা রাজ্য এবং দেশ চালায়, তাই বিজেপি সভার অনুমতি উচ্চ আদালত দিল না সেই ঝুঁকি হয়তো উচ্চ আদালত নেয়নি।এর সাথে বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী জানান, আগামী ২৭ জুলাই প্রতিবাদ সভার ডাক দিয়েছেন বিজেপি।

এদিকে আবার এই বিষয়ে কটাক্ষ করতে ছাড়েননি তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh)।তিনি বলেন, পালিয়ে গিয়েছে। দেড়শো লোকও জোগাড় করতে পারত না। সেকারণে এখন সভা বাতিলের কথা বলছে। আদালতের নির্দেশ নিয়েও নানা কথা বলছেন। আসলে সভাতে লোকজন হবে না এটা বুঝেই সভা বাতিল করেছে বিজেপি।

 

আরো পড়ুন:Suvendu Adhikari:’একুশে জুলাই বিজেপির বিরুদ্ধে জিহাদ হবে’ দাবি শুভেন্দুর!