এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) জন্য চিঠি আসল ওপার বাংলা থেকে। আবার এই চিঠি পাঠিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা (Sheikh Hasina)।

 

গত জুনেই উদ্বোধন হয়েছে বাংলাদেশের বহুকাঙ্খিত পদ্মা সেতুর (Padma Setu)। সেদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা (Sheikh Hasina) নিজে হাতে সেতুর উদ্বোধন করেছেন।এবার বাংলাদেশের স্বপ্নের সেই সেতু দেখতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) আমন্ত্রণ জানালেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।আমন্ত্রণপত্রে মমতা বন্দ্যোপাধ্যায়কে ছোট বোন বলে সম্বোধন করে পদ্মা সেতু দেখতে আসার আমন্ত্রণ জানিয়েছেন শেখ হাসিনা।

 

আগামী সেপ্টেম্বরেই ভারত সফরে আসার কথা রয়েছে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তখন মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গেও তাঁর সাক্ষাত্‍ হওয়ার সম্ভাবনা রয়েছে। তার আগেই মমতা বন্দ্যোপাধ্যায়কে বাংলাদেশে আসার আমন্ত্রণ জানালেন শেখ হাসিনা।

 

মঙ্গলবার বিকালে ঢাকা থেকে নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) পাঠানো আমন্ত্রণপত্রে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশ্যে লিখেছেন,- ”আপনার সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের জন্য আমন্ত্রণ রইল। আগামী সেপ্টেম্বরে আমার নির্ধারিত নয়াদিল্লি সফরকালে আপনার সঙ্গে সাক্ষাতের সুযোগ সৃষ্টি হবে বলে আশা রাখি। দুই বাংলার ভাষা, সংস্কৃতি ও আদর্শগত সাদৃশ্যের ওপর ভিত্তি করে বিদ্যমান সম্পর্ককে দৃঢ়তর করতে একযোগে কাজ করার বিকল্প নেই। পদ্মা সেতু বাংলাদেশের সঙ্গে পশ্চিমবঙ্গ তথা ভারতের আত্মিক বন্ধনকে আরও দৃঢ় করবে ও বাণিজ্যিক সম্পর্কে সম্ভাবনার নতুন দ্বার উন্মোচন করবে।”

 

আরো পড়ুন:Mamata Banerjee:দেশের সেরা দশে যাদবপুর ও কলকাতা বিশ্ববিদ্যালয়ও,শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী!