“যা কিছু দেশের ক্ষতি করে, দেশের উন্নয়নকে প্রভাবিত করে, আমাদের তা দূরে রাখতে হবে” শনিবার উত্তর প্রদেশের জালাউনে বুন্দেলখন্ড এক্সপ্রেসওয়ের উদ্বোধনী অনুষ্ঠানে এমনি কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)।

 

জানা যায় শনিবার উত্তর প্রদেশের জালাউনে বুন্দেলখন্ড এক্সপ্রেসওয়ের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী নিয়ে।সেই অনুষ্ঠনেই তিনি বলেছেন,”যে উত্তর প্রদেশে সর্যু খাল প্রকল্পটি শেষ হতে ৪০ বছর লেগেছিল, যে উত্তর প্রদেশে গোরক্ষপুর সার কারখানা ৩০ বছর ধরে বন্ধ ছিল, যে উত্তর প্রদেশে অর্জুন বাঁধ প্রকল্প শেষ হতে ১২ বছর লেগেছিল, যে উত্তর প্রদেশে আমেঠি রাইফেল কারখানা শুধুমাত্র একটি বোর্ড লাগিয়ে পড়ে ছিল।” প্রধানমন্ত্রী বলেছেন, “উন্নয়নের যে ধারায় দেশ এগিয়ে চলছে, তার মূলে রয়েছে দুটি দিক, একটি উদ্দেশ্য ও অপরটি মর্যাদা। আমরা শুধু দেশের বর্তমানের জন্য নতুন সুবিধা তৈরি করছি না, দেশের ভবিষ্যতও গড়ে তুলছি।”প্রধানমন্ত্রী এদিন আরও বলেছেন, আমরা যে কোনও সিদ্ধান্ত নিই, নীতিমালা তৈরি করি, এর পেছনে সবচেয়ে বড় চিন্তাটা হওয়া উচিত এটা দেশের উন্নয়নকে আরও ত্বরান্বিত করবে। যা কিছু দেশের ক্ষতি করে, দেশের উন্নয়নকে প্রভাবিত করে, আমাদের তা দূরে রাখতে হবে।” মোদীর কথায়, আমাদের সরকার বুন্দেলখণ্ডের আরেকটি সমস্যা কমাতে অবিরাম কাজ করছে। আমরা প্রতিটি বাড়িতে পাইপ দিয়ে জল সরবরাহ করতে জল জীবন মিশনে কাজ করছি।

 

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও। ২৯৬ কিলোমিটার বিস্তৃত চার লেনের এই এক্সপ্রেসওয়েটি উত্তর প্রদেশ এক্সপ্রেসওয়েজ ইন্ডাস্ট্রিয়াল ডেভেলপমেন্ট অথরিটি-র তত্ত্বাবধানে প্রায় ১৪ হাজার ৮৫০ কোটি টাকা ব্যয়ে নির্মিত হয়েছে, পরবর্তীতে এই এক্সপ্রেসওয়ে ছয় লেন পর্যন্ত প্রসারিত করা যেতে পারে। ২০২০ সালের ২৯ ফেব্রুয়ারি এই এক্সপ্রেসওয়ের শিলান্যাস করেছিলেন প্রধানমন্ত্রী।

 

এছাড়াও এদিন ডাবল ইঞ্জিন সরকারের সাফল্য অনুষ্ঠানে এবার ডাবল ইঞ্জিনের সাফল্য তুলে ধরেন তিনি।বলেন,ডাবল ইঞ্জিন সরকারের সঙ্গে উত্তর প্রদেশ অনেক রাজ্যকে ছাপিয়ে গিয়েছে।উন্নয়ন,উন্নত শিক্ষা সুবিধা,কৃষি বৃদ্ধির মাধ্যমে উত্তর প্রদেশ পরিবর্তন হয়েছে।

 

আরো পড়ুন:Narendra Modi:বাংলায় বিজেপি কর্মীদের খুন করা হচ্ছে, দাবি প্রধানমন্ত্রীর!