বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে কুরুচিকর মন্তব্য করায় ইউটিউবার রোদ্দুর রায়ের (Roddur Roy) বিরুদ্ধে কলকাতার একাধিক তানায় অভিযোগ দায়ের হয়।যার দরুন জেলেও থাকতে হয়েছে তাঁকে।এবার সেই এফআইআর খারিজ করার আর্জি নিয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হলেন রোদ্দুর রায়।

 

পুলিশের বিরুদ্ধে হেনস্থা ও অতি-সক্রিয়তার অভিযোগ নিয়ে হাইকোর্টে যান রোদ্দুর রায়।সেই সঙ্গে তাঁর আবেদন তাঁর বিরুদ্ধে যে এফআইআর গুলি করা হয়েছে বিভিন্ন থানায়, তা খারিজ করা হোক। চলতি সপ্তাহে এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

 

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নেটমাধ্যমে আক্রমণ করতে গিয়ে ‘কু-কথা’ বলার অভিযোগে কলকাতার একাধিক থানায় রোদ্দুর রায়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছিল। হেয়ার স্ট্রিট থানায় দায়ের হওয়া সেই রকমই একটি অভিযোগের ভিত্তিতে গত ৭ জুন গ্রেফতার করা হয় এই ইউটিউবারকে। ওই মামলায় গত ৯ জুন থেকে রোদ্দূর পুলিশ হেফাজতে ছিলেন। মাঝে কয়েক দিন রোদ্দুরকে জেল হেফাজতে রাখা হলেও গত রবিবার পর্যন্ত আলিপুর আদালতের নির্দেশ পুলিশ হেফাজতে ছিলেন ইউটিউবার।এরপরেও তাঁর বিরুদ্ধে একাধিক থানায় এফআইআর রয়েছে। সেই সব এফআইআর খারিজের আবেদন করেছেন রোদ্দুর রায়।

 

আরো পড়ুন:Roddur Roy:মুখ্যমন্ত্রীর উদ্দ্যেশ্যে আপত্তিকর মন্তব্যের পরিপ্রেক্ষিতে গোয়া থেকে গ্রেফতার রোদ্দুর রায়