অবশেষে দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে শিয়ালদহ (Sealdah) মেট্রো স্টেশনের উদ্বোধন করবেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি।বিকেল পাঁচটা নাগাদ হবে উদ্বোধন। তার আগে একাধিক কর্মসূচি নিয়ে রবিবার বঙ্গ সফরে এলেন স্মৃতি।তবে জানা যাচ্ছে এদিনের উদ্বোধনে থাকছেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

 

সংবাদমাধ্যম সূত্রে খবর,শিয়ালদহ (Sealdah) মেট্রো স্টেশনের উদ্বোধনের জন্য শেষমুহূর্তে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানানো হয়। তাঁকে আমন্ত্রণ জানানো নিয়ে জলঘোলা হচ্ছিল দিন কয়েক ধরেই। বিজেপির বিরুদ্ধে ক্ষোভ উগরে দেয় রাজ্যের শাসকদল। তবে আমন্ত্রণ পাওয়ার পর থাকছেন না মুখ্যমন্ত্রী।

 

মেট্রোরেল সূত্রে জানা গিয়েছে,স্টেশনের উদ্বোধন হয়ে যাওয়ার পরেই সম্ভবত আগামিকালই এই রুটে মেট্রো চলাচলের সময়সূচিও ঘোষণা করে দেওয়া হবে।

 

বিশেষজ্ঞমহলের মতে,শিয়ালদহ স্টেশন চালু হওয়ার পরে ইস্ট-ওয়েস্ট মেট্রোয় নয়া গতি আসবে।প্রচুর মানুষ যাতায়াত করবেন।বাড়বে আয়।সেকারণে আগে থেকে সবদিক বিবেচনা করে নামছে মেট্রো কর্তৃপক্ষ। এতদিন পর্যন্ত ইস্ট ওয়েস্ট মেট্রো পরিষেবা শুরু হত সকাল ৮টা নাগাদ। এবার সেই সময় এগিয়ে এল এক ঘণ্টা।এবার সকাল ৭টাতেই চালু হয়ে যাবে মেট্রো।এতদিন সন্ধ্যা সাড়ে ৭টায় শেষ মেট্রো ছাড়ত। তবে এবার মেট্রো শেষের সময়সীমাও বেড়ে গেল। রাত সাড়ে ৯টা পর্যন্ত মেট্রো চালু থাকবে।এমনটাই জানিয়েছেন মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী।

 

আরো পড়ুন:Kolkata Metro: ইস্ট-ওয়েস্ট মেট্রোর সময়সীমা বাড়ানো হবে বলে জানালো মেট্রো রেল কর্তৃপক্ষ