শ্রীলঙ্কায়(Sri Lanka Crisis) চরম বিশৃঙ্খলা মধ্যে সেখানকার রাষ্ট্রপতি ভবনের দখল নিয়েছে আন্দোলনকারীরা। শ্রীলঙ্কায় ভয়াবহ আর্থিক সংকট দেখা দিয়েছে। ভোগান্তির মুখে আমজনতা। দিন যত এগোচ্ছে আমজনতার ক্ষোভ আরো বাড়ছে। ইতিমধ্যেই শনিবার শ্রীলংকার মানুষের ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটে এবং রাষ্ট্রপতি ভবন ঘিরে তারা বিক্ষোভ শুরু করে।

জানা যাচ্ছে পরিস্থিতি বুঝে রাষ্ট্রপতি রাজাপক্ষে ইতিমধ্যেই পালিয়ে গিয়েছেন। এমনকি ইস্তফা দেওয়ার কথাও ঘোষণা করেছেন তিনি। আন্দোলনকারীরা(Sri Lanka Crisis) শনিবার নিরাপত্তায় ঘেরাটোপ উড়িয়েই রাষ্ট্রপতি ভবনে ঢুকে পড়ে। সেখানে তারা ভাঙচুর চালায় এবং গোটা রাষ্ট্রপতি ভবন তছনছ করে দেয়। তারই মধ্যে রাষ্ট্রপতি ভবনে লক্ষ লক্ষ টাকার হদিস পাওয়া গেছে বলে জানা যাচ্ছে।

সূত্রের খবর শ্রীলংকার(Sri Lanka Crisis) মুদ্রায় কয়েকশো কোটি টাকা উদ্ধার হয়েছে বলে জানা যাচ্ছে। ভারতীয় মূল্যে টাকার পরিমান ৩৯,৩২,৮৩৫.২২ টাকা। এত টাকা উদ্ধারের পরে স্বাভাবিকভাবেই শ্রীলঙ্কায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। এত পরিমান টাকা উদ্ধারের ছবি এবং ভিডিও সোশ্যাল মিডিয়াতে ইতিমধ্যেই ভাইরাল হয়েছে। ছবি এবং ভিডিও দেখা যাচ্ছে বিছানায় নোটের বান্ডিল পড়ে রয়েছে। শ্রীলঙ্কায় যেখানে ভয়াবহ অর্থনৈতিক সংকট দেখা দিয়েছে সেই সময় এত পরিমান টাকা কোথা থেকে এলো তা নিয়ে প্রশ্ন উঠছে।

এই বিপুল পরিমান নগদ উদ্ধার করার পর সেগুলো আদালতে জমা দেওয়া হবে বলে পুলিশের তরফে জানানো হয়েছে। টাকার সাথে সাথে একটি সুটকেসও উদ্ধার করা হয়েছে। জানা যাচ্ছে সুটকেসটিতে বেশকিছু নথি রয়েছে।