এবার সিএএ নিয়ে সরব হল হরিণঘাটার বিজেপি বিধায়ক অসীম সরকার।রবিবার দুপুরে নিজের ফেসবুক পেজে সিএএ নিয়ে একটি চাঞ্চল্যকর পোস্ট করে চেনা সুরে এই আইন নিয়ে রাজ্যের শাসক দল ও মুখ্যমন্ত্রীর তীব্র বিরোধিতার সমালোচনায় মুখর হয়েছেন তিনি।

 

অসীমবাবু জানিয়েছেন,-“আমি আগেই বলে দিয়েছি, ২০২৪ সালের আগে যদি কেন্দ্রীয় সরকার সিএএ লাগু করে উদ্বাস্তুদের নাগরিকত্ব সুরক্ষার জন্য অনলাইনের মাধ্যমে প্রত্যেকের সিটিজেনশিপ কার্ডের ব্যবস্থা না করেন, তাহলে আমি আপনাদের সঙ্গে করে জীবন মরণ আন্দোলনের জন্য পথে নামব। সেই ভাবে আপনারা তৈরি থাকুন। হাজার হাজার শেয়ার করুন। সবাইকে জানিয়ে দিন।” এমনকি নিজের পোস্টে অসীম সরকার টেনেছেন কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুরের নাম।

 

মূলত এই কয়েকদিন আগেই এই নিয়ে মুখ খুলতে দেখা গিয়েছিল বিজেপির সভাপতি সুকান্ত মজুমদারকে (Sukanta Majumdar)।তিনি সাফ জানিয়েছিলেন,-“বিজেপি যা বলে তাই করে। রামমন্দির কথা দিয়েছিলাম, করে দেখিয়েছি। সিএএ আমরা বলেছি, সেটাও করে দেখাব।”কোনও রকম রাখঢাক না করেই সেদিন সুকান্ত বলেন,- “রামন্দিরের ক্ষেত্রে আইনি বাধা ছিল না। আদালতের নির্দেশে হয়েছে। নতুন কোনও আইন তৈরি করতে হয়নি। কিন্তু সিএএ-র ক্ষেত্রে আইনি বিষয় রয়েছে। আমার বিশ্বাস, ২০২৪-এর অনেকটাই আগে আমরা সিএএ কার্যকর করে দেখাব।”সব মিলিয়ে এবার কি সিএএ কার্যকর করতে পারবে কেন্দ্রীয় সরকার।এখন সেই প্রশ্ন উঠছে সাধারণ মানুষ থেকে রাজনৈতিক মহলে।

 

আরো পড়ুন:Sukanta Majumder:২০২৪-এর আগে সিএএ কার্যকর করার দাবি সুকান্তের!