আবারো করোনা চোখ রাঙাচ্ছে রাজ্যে। শনিবারের পর রবিবারেও দৈনিক আক্রান্তের সংখ্যা কিছুটা বাড়লো। গতকাল অর্থাৎ শনিবার রাজ্যে দৈনিক আক্রান্তের(Corona Update) সংখ্যা ছিল ২৯৬৮ জন। গত ২৪ ঘন্টায় সেই সংখ্যাটা কিছুটা কমে হয়েছে ২৯৬২। অন্যদিকে রাজ্যে একদিনে করোনার বলি হয়েছেন চারজন।

রাজ্যে করোনা আক্রান্তের(Corona Update) সংখ্যা, করোনার ফলে মৃত্যুর সংখ্যা এবং পজিটিভিটি রেট উদ্বেগ বাড়াচ্ছে চিকিৎসকদের মধ্যে। আরো একবার রাজ্যে সংক্রমনের নিরিখে শীর্ষস্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ৭৩৭ জন। উত্তর ২৪ পরগনার পরেই তালিকায় নাম রয়েছে কলকাতার। গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৫৮ জন।

অন্যদিকে হুগলি, পশ্চিম বর্ধমান এবং দক্ষিণ ২৪ পরগনায় একদিনে আক্রান্ত হয়েছেন যথাক্রমে ১৯৬ জন, ১৫২ জন এবং ১৪৪ জন। অর্থাৎ রাজ্যের সব জেলাতেই করোনা সংক্রমণ(Corona Update) ছড়াচ্ছে ব্যাপকহারে। চিকিৎসকদের উদ্বেগের আরো বড় কারন হলো সামনেই পুজো। এখনই সংক্রমণে লাগাম না টানতে পারলে পুজোর পর সংক্রমণ আর ঠেকানো যাবে না বলেই মনে করছেন তারা।

বিশেষজ্ঞরা জানাচ্ছেন এখনই করোনা পরিস্থিতি মোকাবিলার জন্য সমস্ত ধরনের জরুরি ব্যবস্থাপনা গ্রহণ করা উচিত। তাদের আবেদন বাইরে বেরোলে যেন ফের একবার মাস্ককে অপরিহার্য সঙ্গী করা হয়। এই বিষয়ে সরকারি স্তরে আরো বেশি সতর্কতামূলক প্রচার এর দাবিও জানিয়েছেন বিশেষজ্ঞরা।