শ্রীলঙ্কায়(Sri Lanka) চরম বিশৃঙ্খলা ও চূড়ান্ত বিক্ষোভ এর মাঝেই প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করলেন শ্রীলংকার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিঙ্ঘে। জানা যাচ্ছে সর্বদলীয় সরকারের ক্ষমতা গ্রহণের পথ প্রশস্ত করতেই তিনি এই পদক্ষেপ গ্রহণ করেছেন। এদিন তিনি টুইট করেন,”

চরম অর্থনৈতিক সংকটে ভুগছে দ্বীপরাষ্ট্র শ্রীলংকা(Sri Lanka)। ক্ষোভে ফুঁসছে সেখানকার জনতা। ইতিমধ্যেই শ্রীলংকার রাজধানী কলম্বোতে হাজার হাজার বিক্ষোভকারী সরকারের বিরুদ্ধে পথে নেমেছেন। জানা যাচ্ছে পুলিশের ব্যারিকেড ভেঙে তারা রাষ্ট্রপতি গোটাবায়া রাজাপক্ষের সরকারি বাসভবনে ঢুকে পড়েছিলেন। এমনকি সরকারের বিরুদ্ধে মিছিল করেন তারা।

এক সংবাদ সংস্থা সূত্রে খবর এই চূড়ান্ত বিশৃংখলার পরিবেশের মধ্যে শ্রীলংকার(Sri Lanka) প্রেসিডেন্ট তার বাড়ি থেকে পালিয়ে গিয়েছেন বলে শোনা যাচ্ছে। স্থানীয় টিভি নিউজ চ্যানেলের ভিডিও ফুটেজে দেখা গেছে এদিন কয়েকশো বিক্ষোভকারীরা শ্রীলংকার পতাকা ও হেলমেট হাতে নিয়ে রাষ্ট্রপতির বাসভবনের ঢুকে পড়েন এবং বিক্ষোভ চালান।

দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কাতে প্রবল অর্থনৈতিক সংকটের দরুন দেশে জ্বালানি খাদ্য এবং ওষুধের প্রবল সংকট এবং ঘাটতি দেখা দিয়েছে। সেখানকার আমজনতা সরকারের বিরুদ্ধে স্লোগান তুলেছেন। জানা যাচ্ছে রাজাপক্ষের বাড়িতে পৌঁছানোর আগে বিক্ষোভকারীরা বেশ কয়েকটি পুলিশের ব্যারিকেড ভেঙে ফেলেন। সেখানকার পরিস্থিতি সামাল দিতে পুলিশ শূন্যে কিছু গুলি চালিয়েছে। কিন্তু তবুও তারা রাষ্ট্রপতি ভবন ঘেরাও করা থেকে বিক্ষোভকারীদের সরাতে পারেনি।