আদালতের জোট কাটলেই শিক্ষক নিয়োগ হবে,এমনই কথা জানালেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু (Bratya Basu)।শুক্রবার তৃণমূল ভবনে একটি অনুষ্ঠানে গিয়েছিলেন ব্রাত্য। সেখানে সাংবাদিকদের মুখোমুখি হয়ে শিক্ষামন্ত্রী বলেন, ”আমরা দ্রুত শিক্ষক নিয়োগ করে স্কুলগুলিতে তৈরি হওয়া শূন্যপদ পূরণ করতে চাইছি। ঢেলে সাজাতে চাইছি স্কুলের শিক্ষা ব্যবস্থাকে। কিন্তু এই মুহূর্তে সার্ভার রুম বন্ধ থাকায় কাজের সমস্যা হবে। আমরা আশা করছি, মহামান্য আদালত সুবিচার করবেন।”

 

উল্লেখ্য দীর্ঘদিন কেটে গিয়েছে রাজ্যের সরকারি স্কুলগুলিতে কোনও রকমের শিক্ষক নিয়োগ হয়নি। যার কারণে ক্ষোভে ফুঁসছেন বহু চাকরিপ্রার্থীরা। বহু চাকরি প্রার্থীদের কাছ প্রশ্ন, কবে নিয়োগ হবে শিক্ষক? কবে চাকরি পাবেন শিক্ষকেরা?শিক্ষকদের জন্য কবে সুখবর আসবে?জানা যায় রাজ্যের শেষ শিক্ষক নিয়োগ হয়েছে ২০১৫ সালে। তারপর নিয়োগ প্রক্রিয়া হয় ২০১৬ সালে। বর্তমানে বহু স্কুলে নেই শিক্ষক ও শিক্ষাকর্মী। সেই সমস্ত শূন্য পদ পূরণ করতে চায় রাজ্য, দাবি শিক্ষামন্ত্রীর।

 

শুক্রবার তৃণমূল ভবনে একটি অনুষ্ঠান শেষ হওয়ার পরে তিনি বলেন, ধাপে ধাপে হবে শিক্ষক- শিক্ষিকা নিয়োগ। প্রয়োজনে লেগে যেতে পারে তিন বছর। তবে সমস্যার সমাধান হবেই বলে দাবি শিক্ষামন্ত্রীর।

 

 

আরো পড়ুন:Bratya Basu: সংস্কৃত-এর প্রসারের জন্য টোলগুলিকে বিশ্ববিদ্যালয়ের অধীনে আনার পরিকল্পনা করছে রাজ্য সরকার