কলকাতার শতাব্দী প্রাচীন ক্লাব “ইস্টবেঙ্গল ক্লাব”। এই ক্লাব ইতিমধ্যেই গর্বের শতবর্ষ পার করে ইতিহাসে জায়গা করে নিয়েছে।এই ক্লাবের ফুটবল দলের বিভিন্ন কীর্তি ভারতীয় ফুটবলের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা আছে। সেইসঙ্গে লাল হলুদ বাহিনীর ক্রিকেট দলও ক্লাব পর্যায়ের ক্রিকেটে একাধিক সাফল্য পেয়েছে। কিন্তু এই ঐতিহাসিক ক্লাবের ক্রিকেট দলকে আরও শক্তিশালী করতে এক অভিনব উদ্যোগ নিলেন ক্লাব কর্তারা।

নতুন মরশুমে দলকে আরও শক্তিশালী করতে লাল হলুদ ব্রিগেডের ক্রিকেট দলের কোচ হিসাবে নিয়োগ করলেন মেদিনীপুর শহর তথা পশ্চিম মেদিনীপুর জেলার গর্ব বিশিষ্ট কাউন্টি ক্রিকেটার ও ক্রিকেট প্রশিক্ষক তথা বর্তমানে শহরের অত্যন্ত জনপ্রিয় ফুটবল ক্লাব “মহামেডান স্পোর্টিং ক্লাব,মেদিনীপুর” এর সম্মানীয় সহ-সভাপতি মাননীয় সুশীল শিকারিয়া মহাশয়কে।এছাড়াও শতাব্দী প্রাচীন এই ক্লাব তাদের ক্রিকেট দলের “মেন্টর” হিসাবে নিয়োগ করলো বাংলার ক্রিকেটের অত্যন্ত পরিচিত নাম সম্বরণ বন্দোপাধ্যায়কে।

আজ ইস্টবেঙ্গল ক্লাব তাঁবুতে একটি ছোট্ট অনুষ্ঠানের মাধ্যমে সাংবাদিক সম্মেলন করে নতুন কোচ ও মেন্টর এর নাম ঘোষণা করেন ক্লাব কর্তারা।আজকের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কল্যাণ মুজুমদার, নিতু সরকার সহ ক্লাবের কর্মকর্তা ও বিশিষ্ট ব্যক্তিবর্গ।

মেদিনীপুর শহরের প্রথম ব্যক্তি হিসাবে কলকাতার তিন প্রধানের কোনও এক এক ক্লাবের কোচ হিসাবে নির্বাচিত হয়ে একটি বিশেষ নজির সৃষ্টি করলেন মেদিনীপুরের গর্ব সুশীল শিকারিয়া মহাশয়, আর সেকারণে স্বভাবতই খুশির জোয়ারে ভাসছে মেদিনীপুরের ক্রীড়া মহল থেকে শুরু করে আপামর মেদিনীপুরবাসী।

আরও পড়ুন : Football : অনুষ্ঠিত হল ডিস্ট্রিক্ট ক্লাব চ্যাম্পিয়নশিপ ফুটবল টুর্নামেন্ট মেগা ফাইনাল

By Sk Rahul

Senior Editor of Newz24hours