একাধিক বার হিন্দুদের দেবদেবীকে নিয়ে বিরূপ মন্তব্য করা নিয়ে এবার সরব হন বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পাল (Agnimitra Paul)।বুধবার শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় ১২১ তম জন্মদিন।আর সেই উপলক্ষকে সামনে রেখে হাবরা হাসপাতালে ফল বিতরণ অনুষ্ঠানে আসেন তিনি।

 

সেখানে সংবাদমাধ্যমের সম্মুখীন হয়ে তার মন্তব্য,যেখানে রাজ্যের মুখ্যমন্ত্রী নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যকে নিয়ে বারবার সরব হয়েছেন।তাঁর গ্রেফতারের দাবি তুলেছেন সেই জায়গায় তাকে যখন তাঁর দুই বিধায়ক মা সারদা এবং রানী রাসমণির সঙ্গে তুলনা করেন সেই জায়গায় মুখ্যমন্ত্রীর তরফ থেকে কোন রকম প্রতিক্রিয়া পাওয়া যায়নি।তাদের বিরুদ্ধে কোনরকম পদক্ষেপ গ্রহণ করা হয়নি।আর এবার তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র যখন হিন্দু দেবী মা কালীকে নিয়ে কটু মন্তব্য করলেন,তখন তাঁর প্রতিবাদেও কোনরকম বক্তব্য রাখতে দেখা গেল না মুখ্যমন্ত্রীকে।যদি অন্য ধর্মকে আঘাত করে মন্তব্য করার কারণে নূপুর শর্মার গ্রেফতারের দাবি উঠতে পারে তাহলে হিন্দু ধর্মে আঘাত হানায় মহুয়া মৈত্রকে কেন গ্রেফতার করা হবে না?প্রশ্ন তোলেন অগ্নিমিত্রা।

 

মুখ্যমন্ত্রীকে আক্রমণ করে তিনি আরো বলেন,যেখানে মুখ্যমন্ত্রী সব সময় সব ধর্মকে সম্মান করার কথা বলেন।নিজেও তিনি সব ধর্মকে সম্মান করেন,এমনটাই বার্তা দেন সেই জায়গায় তাঁর দলেরই নেতা-নেত্রীরা যখন শিবলিঙ্গকে নিয়ে বিকৃত ছবি কিংবা মন্তব্য প্রকাশ করে তখন তাদের বিরুদ্ধে কোনরকম পদক্ষেপ নেওয়া হয় না।বরং দলে তাদের পদোন্নতি হয়।

 

তৃণমূলের বিভিন্ন নেতা-নেত্রীদের মুখে পঞ্চায়েত ভোট নিয়ে শোনা যায় গায়ের জোয়ারি করা যাবে না, সেই প্রসঙ্গে অগ্নিমিত্রা পালের (Agnimitra Paul) মন্তব্য,তৃণমূল যেটা বলে তার উল্টো করে। আমরা লড়াই চালিয়ে যাব, লড়াইয়ের জন্য প্রস্তুত আমরা। যত পঞ্চায়েত ভোট এগিয়ে আসবে, ততই এই ধরণের কথা বলবে।আসলে ভোট দিতে দেওয়া যাবে না।

 

রাষ্ট্রপতি প্রার্থী দ্রৌপদী মুর্মু নিয়ে মুখ্যমন্ত্রীর মন্তব্য প্রসঙ্গে পাল্টা বলেন,বিরোধিতা করলে এসসিএসটি ভোটার থাকবে না, আত্মসম্মান রক্ষা করবার জন্যই নিজেকে ১৮০ ডিগ্রি ঘোরানোর চেষ্টা করছেন।

 

রাজ্যপাল সমাজে বিশিষ্টজনদের এগিয়ে আসার মন্তব্য প্রসঙ্গে তার উক্তি,আগে কিছু হলে বুদ্ধিজীবীদের রাস্তায় দেখা যেত এখন ১৪ তলা থেকে সব ঠিক হয়। তাই টিকি আটকে রয়েছে ১৪ তলাতে। এজন্যই বগটুই, নদীয়া সহ একাধিক জায়গায় নারীদের ওপর অত্যাচার হলেও বুদ্ধিজীবীদের রাস্তায় দেখা যায় না। তাদের কলমে লেখা হয় না, তাদের প্রতিবাদও হয় না।

 

দিনহাটায় শ্যামাপ্রসাদ মুখার্জীর মঞ্চ ভাঙচুর প্রসঙ্গে বলেন,৩৪ বছর বামেরা চেষ্টা করেছে শ্যামাপ্রসাদ মুখার্জীর নাম নিশ্চিহ্ন করে দিতে এবং মাননীয়া মুখ্যমন্ত্রীও তাই করছেন। এমনকি কংগ্রেস শ্যামাপ্রসাদ মুখার্জীর মৃত্যুর জন্য দায়ী।এর সাথে তিনি স্পষ্টভাবে জানিয়ে দেন,রূপা গাঙ্গুলী আর মিঠুন চক্রবর্তী বিজেপিতে আছেন,এবং বিজেপিতে থাকবেন।

 

আরো পড়ুন:Mahua Moitra:তৃণমূলের টুইটার অ্যাকাউন্ট আনফলো করলেন সাংসদ মহুয়া মৈত্র