বম্বে হাই কোর্টের তোপ ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইকে (BCCI)। কর্মীদের ইএসআই ইস্যুর পর উঠতি ক্রিকেটারদের যথাযথ সুযোগ-সুবিধা দেওয়ার নির্দেশ দিল হাই কোর্ট। মুম্বাই পুরসভার ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছে আদালত। কয়েক দিন আগেই বিসিসিআই-কে দোকান বলে মন্তব্য করেছিল মুম্বাই হাই কোর্ট। আবারও বিচারপতিদের রোষের মুখে দেশের ধনীতম ক্রীড়া সংস্থা।

সুত্রের খবর, একটি মামলায় সোমবার হাই কোর্ট মন্তব্য করেছে, ‘দেশের ভবিষ্যত ক্রিকেট তারকা হয়তো সাধারণ কোনও মাঠ থেকে উঠে আসবে।’ এমনকি তৃণমূল স্তরের ক্রিকেট পরিকাঠামো নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন বিচারপতিরা। (BCCI)

আরও পড়ুন: Harmanpreet Kaur: মেলবোর্ন ফ্র্যাঞ্চাইজির হয়ে ডব্লুবিবিএল খেলবেন হরমনপ্রীত

বম্বে হাই কোর্টের বিচারপতি অনিল মেনন এবং বিচারপতি এমএস কার্নিকের বেঞ্চ বিসিসিআই (BCCI), মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন এবং মুম্বাই পুরসভাকে বলেছে, সাধারণ মাঠগুলিতে ছোটরা ক্রিকেট খেলে। বড়রাও খেলে। এমন কোনও মাঠ থেকেই হয়তো উঠে আসবে ভারতীয় ক্রিকেটের ভবিষ্যতের কোনও তারকা। অথচ তাদের জন্য ন্যূনতম পরিকাঠামো নেই। বিসিসিআইকে অবিলম্বে যথাযথ পরিকাঠামোর ব্যবস্থা করতে নির্দেশ দিয়েছে বম্বে হাই কোর্টের বেঞ্চ। আইনজীবী রাহুল তিওয়ারির করা মামলার পরিপ্রেক্ষিতে বিচারপতিরা এই মন্তব্য করেছেন।