শ্রীলঙ্কাকে চার উইকেটে হারাল ভারতের মহিলা ক্রিকেট দল (India Women’s Cricket)। তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ়ে ১-০ এগিয়ে গেল ভারতের মহিলা ক্রিকেট দল। ম্যাচের সেরা হয়েছেন দীপ্তি শর্মা।

শুক্রবার শ্রীলঙ্কার অধিনায়ক চামারি আটাপাট্টু পাল্লেকেলেতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। কিন্তু ভারতীয় বোলারদের দাপটে ৪৮.২ ওভারে মাত্র ১৭১ রানে শেষ হয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস। ছয় ওভারে ২৯ রান দিয়ে রেনুকা সিংহ তিনটি উইকেট নেন। পাশাপাশি দীপ্তিও তিনটি উইকেট তুলে নেন ৮.২ ওভারে ২৫ রান দিয়ে। দু’টি উইকেট পান পূজা বস্ত্রকর। একটি উইকেট নেন প্রথমবার পূর্ণ সময়ের অধিনায়ক হিসেবে ওয়ান ডে-তে নেতৃত্ব দেওয়া হরমনপ্রীত কৌর। রাজেশ্বরী গায়কোয়াড়ও একটি উইকেট পান। শ্রীলঙ্কার হয়ে নীলাক্ষি ডি সিলভা সর্বাধিক রান (৪৩) করেন। (India Women’s Cricket)

আরও পড়ুন: Sania Mirza: মিক্সড ডাবলসের তৃতীয় রাউন্ডে পৌঁছলেন সানিয়ারা

অন্যদিকে ১৭ ওভারে দুই উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল ভারত। চার রান করে ফিরে যান স্মৃতি মন্ধানা। এক রানে আউট হন যস্তিকা ভাটিয়া। এই পরিস্থিতিতে দলের হাল ধরেন হরমনপ্রীত (৪৪), শেফালি বর্মা (৩৫)। হার্লন দেওল করেন ৩৪ রান। দীপ্তি ও পূজা যথাক্রমে ২২ ও ২১ রান করেন। ৩৮ ওভারেই ছয় উইকেট হারিয়ে জয়ের জন্য ভারত প্রয়োজনীয় রান তুলে নেয়।