মহারাষ্ট্রের (Maharashtra) নতুন মুখ্যমন্ত্রী হচ্ছেন একনাথ শিন্ডে। এমনই কথা ঘোষণা করলেন খোদ বিজেপি নেতা তথা মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ।উদ্ধব ঠাকরে ইস্তফা দেওয়ার পর যাঁকে মুখ্যমন্ত্রী বলে ধরে নিয়েছিল রাজনৈতিক মহল।সেই তিনিই সাংবাদিক সম্মেলন করে জানিয়ে দিলেন,মহারাষ্ট্রের নতুন মন্ত্রিসভার সদস্য তিনি হবেন না।আজ সন্ধ্যা সাড়ে ৭টায় তিনি রাজভবনে নতুন মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন একনাথ শিন্ডে।

 

ফড়ণবীস বলেন, ‘আমি সরকারের বাইরে থাকব। সরকার যাতে সুষ্ঠু ভাবে চলে, সেটাই নিশ্চিত করব’। শিন্ডের নেতৃত্বে বিদ্রোহী শিবসেনা বিধায়কদের সমর্থন প্রসঙ্গে তিনি বলেন, ‘হিন্দুত্বের জন্যই এই সিদ্ধান্ত। মানুষের রায়কে অপমান করেছিল শিবসেনা। বিজেপির সঙ্গে ভোটে লড়ার পর তারা যাদের সঙ্গে জোট করেছিল, তারা হিন্দুত্বের বিরুদ্ধে’।

 

সাংবাদিক বৈঠকে শিন্ডে বলেন, ‘৫০ জন বিধায়কের সমর্থন রয়েছে আমাদের সঙ্গে। তাঁরা নিজেদের কেন্দ্রের উন্নয়নমূলক কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ’।

 

এ দিনই রাজ্যপাল ভগত সিংহ কোশিয়ারির সঙ্গে সাক্ষাত্‍ করে সরকার গঠনের দাবি করেন ফড়ণবীস-শিন্ডে। শিবসেনা প্রধান তথা সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের প্রতি অনাস্থার কারণ প্রসঙ্গে শিন্ডে বলেন, ‘বালাসাহেবের হিন্দুত্বের কথা ভেবেই আমরা কংগ্রেস-এনসিপির সঙ্গে জোট থেকে বেরিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছি’।

 

 

আরো পড়ুন:Maharashtra:আগামীকাল মহারাষ্ট্রের বিধানসভায় আস্থা ভোটের নির্দেশ দিলেন রাজ্যপাল