বঙ্গে করোনার ঢেউ যেন সুনামির মতো আছড়ে পড়ছে। মঙ্গলবার রাজ্যে করোনা সংক্রমণের(Covid 19) সংখ্যা ৯৫৪ থাকলেও তার ২৪ ঘন্টার মধ্যেই সেই সংখ্যা পেরিয়েছে ১৪০০। গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত হয়েছেন ১৪২৪ জন। অন্যদিকে চিন্তা বাড়িয়ে পজিটিভিটি রেট এক লাফে বেড়ে হয়েছে ১২.৭৪%।

রাজ্য স্বাস্থ্য দফতর সূত্রে খবর এই নিয়ে এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনা(Covid 19) সংক্রমিত হয়েছেন ২০,২৭,৯০১ জন। গত ২৪ ঘন্টায় করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ২৯৬ জন। এই নিয়ে এখনো পর্যন্ত রাজ্যে মোট সুস্থ হয়ে উঠলেন ২০,০০,৭৯৮ জন। বঙ্গে এই মুহূর্তে সুস্থতার হার ৯৮.৬৬%।

এক লাফে করোনার(Covid 19) দৈনিক সংক্রমনের সংখ্যা এবং পজিটিভিটি রেট বাড়তে থাকায় চতুর্থ ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা করছেন চিকিৎসক মহল। জানা যাচ্ছে গত ২৪ ঘন্টায় এই রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২ জন। এই নিয়ে এখনো পর্যন্ত রাজ্যে মোট প্রাণহানির সংখ্যা বেড়ে হলো ২১,২১৮ জন।

রাজ্যে করোনা আক্রান্তদের মধ্যে বেশিরভাগ কলকাতার বাসিন্দা। গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র কলকাতাতেই করোনা আক্রান্ত হয়েছেন ৫৮৯ জন। আক্রান্তের নিরিখে কলকাতার পরেই স্থান রয়েছে উত্তর ২৪ পরগনার। সেখানে একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ৩৮৮ জন। দক্ষিণ ২৪ পরগনায় গত ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা ৮৭ জন।