গরু ও কয়লাপাচারকাণ্ডে এবার জোরকদমে তদন্তে নেমেছে সিবিআই।এবার অভিযুক্ত বিনয় মিশ্রের (Binoy Mishra) নামে হুলিয়া জারি করল সিবিআই।খবরের কাগজে বিজ্ঞাপন দিয়ে হুলিয়া জারি করা হয়েছে। তাতে মোটা টাকা পুরস্কারও ঘোষণা করা হয়েছে।

 

খবরের কাগজে বিজ্ঞাপনে লেখা হয়েছে, গরুপাচার কাণ্ডে মূল অভিযুক্তের খোঁজ দিতে পারলে ১ লক্ষ টাকা পুরস্কার দেওয়া হবে। বিজ্ঞাপনে বিনয় মিশ্রের (Binoy Mishra) চেহারার বর্ণনাও দেওয়া হয়েছে। মাঝারি মাপের গড়ন, উচ্চতা ১৬৫ সেন্টিমিটার। জন্ম ১৬৫ সালের ১০ অগাস্ট। সিবিআই দফতরের ফোন নম্বরও দেওয়া হয়েছে বিজ্ঞাপনে। কেউ খোঁজ পেলে সেই ঠিকানায় জানাতে বলা হয়েছে।

 

ইতিমধ্যেই বিনয় মিশ্রের (Binoy Mishra) ভাইকে গ্রেফতার করা হলেও তাঁর সন্ধান পাননি গোয়েন্দারা। কলকাতা হাইকোর্টকে এক মামলায় জানানো হয়েছে, ১ লক্ষ ৩০ হাজার ডলার খরচ করে দ্বীপরাষ্ট্র ভানুয়াটুরের নাগরিকত্ব নিয়েছেন বিনয় মিশ্র। সে সংক্রান্ত নথিও দাখিল করা হয়। তাঁকে দেশে ফেরাতে রেড কর্নার নোটিস জারির পথেও হেঁটেছে সিবিআই। ইন্টারপোলের দ্বারস্থ হয়ে সেই আর্জি জানিয়েছিল তারা। কিন্তু তাতেও কোনও লাভ হয়নি। ইতিমধ্যেই ইডি রাসবিহারীতে বিনয় মিশ্রের বাড়ি বাজেয়াপ্ত করেছে।যেই বাড়ির মূল্য প্রায় ৪ কোটি টাকা।

 

উল্লেখ্য, কয়লা পাচার কাণ্ড নিয়ে তত্‍পর সিবিআই। এই চক্রের সঙ্গে যুক্ত একাধিক ব্যক্তিকে ইতিমধ্যেই জেরা করেছে সিবিআই। সেই তালিকায় সম্প্রতি তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপধ্যায়ের স্ত্রীকেও জেরা করেন তদন্তকারী দলের অফিসাররা।

 

শুধু তাই নয়, এর আগেও বিনয়কে আত্মসমর্পণ করার জন্য সংবাদ মাধ্যমে হুলিয়া জারি করেছিল সিবিআই। কিন্তু কোনও কাজ হয়নি। এখন তিনি কোথায় আছেন? তা নিয়ে অনেক মত আছে। তাঁর খোঁজার ব্যাপারে ইন্টারপোলেরও সাহায্য চেয়েছে সিবিআই।

 

 

আরো পড়ুন:Coal Smuggling Case:কয়লাপাচার কাণ্ডে প্রধান সিবিআই আধিকারিকের বিরুদ্ধেই এফআইআর দায়ের!