নিজের শরীরের রক্ত দিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ছবি আঁকলেন ২১ বছরের এক যুবক।জানা যায় এমনি অবাক করা কান্ড ঘটেছে দুর্গাপুরে।দুর্গাপুর আমরাই গ্রামের বাসিন্দা সুরজিত্‍ রায়।বয়স মাত্র ২১ বছর।উচ্চমাধ্যমিক পরীক্ষায় পাশ করার পর এখন তিনি ছবি আঁকা শেখান এলাকার খুদেদের। নিজে একজন চিত্রশিল্পী হওয়ায় মুখ্যমন্ত্রীকে মুখ্যমন্ত্রীর ছবি এঁকে উপহার দেওয়ার ইচ্ছে হয় তাঁর।আর সেই ছবিই মুখ্যমন্ত্রীর হাতে তুলে দেবেন সুরজিত্‍।

 

খুব ছোট বয়স থেকেই তাঁর মনে একটি ইচ্ছে ছিল। সুযোগ পেলে কোনও একদিন মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) নিজের আঁকা একটি বিশেষ ছবি তুলে দেবেন।সেই ইচ্ছা পূরণ অবশেষে নিজের রক্ত দিয়েই করল সে।

 

মুখ্যমন্ত্রী বর্তমানে জেলা সফরে দুর্গাপুর গিয়েছেন। জানা যাচ্ছে, বুধবার মমতার সভায় নিজের রক্ত দিয়ে আঁকা ওই ছবি মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) হাতে তুলে দিতে চান সুরজিত্‍। সরকারি সূত্রে খবর, প্রশাসনিক বৈঠক করতে বুধবার দুর্গাপুরে থাকবেন মুখ্যমন্ত্রী। সুরজিত্‍ জানান এই ছবি আঁকার জন্য কেউ তাঁকে বাধা দেয়নি। উল্টে, পরিবারের তরফ থেকে উত্‍সাহই পেয়েছেন।

 

সুরজিত্‍ আরো বলেন, কয়েকদিন আগে অসুস্থ হয়েছিলেন তিনি। ভর্তি হতে হয় হাসপাতালেও। সেখানেই তাঁর রক্ত পরীক্ষা করার জন্য স্বাস্থকর্মীরা শরীর থেকে রক্ত সংগ্রহ করেছিলেন। সেই রক্তই চেয়ে নেন সুরজিত্‍। তা দিয়েই ফুটিয়ে তোলেন মুখ্যমন্ত্রীর ছবি। বুধবার সুরজিতের নিজের শরীরের রক্ত দিয়ে আঁকা এই ছবি দেখে মুখ্যমন্ত্রী কী অনুভূতি প্রকাশ করেন সেটা দেখতেই এখন উদগ্রীব সকলে।

 

আরো পড়ুন:Abhishek Banerjee:আজ আবারও মেঘালয় সফরে যাচ্ছেন অভিষেক