অবশেষে আরো কাছাকাছি হলো দুই ২৪ পরগনা। দীর্ঘদিন পরে উদ্বোধন করা হলো বোয়ালঘাটা সেতু। বামফ্রন্ট আমলে তৎকালীন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের সময় বোয়ালঘাটা সেতুর(Boalghata Bridge) শিলান্যাস হয়। কিন্তু কিছু সমস্যার কারনে সেতুর কাজ আটকে যায় এবং দীর্ঘদিন চালু করা যায়নি সেটি। এদিন বোয়ালঘাটা সেতুর উদ্বোধনে উপস্থিত ছিলেন রাজ্যের বিভিন্ন মন্ত্রীরা।

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভার্চুয়াল মাধ্যমে সেতুটির উদ্বোধন করেন। বোয়ালঘাটা সেতুটি বসিরহাট মহকুমা হাড়োয়া এবং মিনাখাঁ বিধানসভার সংযোগস্থল বিদ্যাধরী নদীর উপরে অবস্থান করছে। এই সেতুটি উদ্বোধনের মাধ্যমে দুই ২৪ পরগনার দূরত্ব আরো কমিয়ে আনা সম্ভব হলো।

জানা যাচ্ছে বোয়ালঘাটা সেতুটির(Boalghata Bridge) উদ্বোধন করতে সেখানে সুন্দরবন বিষয়ক মন্ত্রী বঙ্কিম হাজরা, বন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক এবং খাদ্যমন্ত্রী রথীন ঘোষ উপস্থিত ছিলেন। এছাড়াও অন্যান্য বিধায়করাও সেখানে উপস্থিত ছিলেন। সূত্রের খবর সেতুটি তৈরি করতে মোট ৫ কোটি ২৮ লক্ষ টাকা খরচ হয়েছে। সেতুটি প্রায় সাড়ে ৮ মিটার চওড়া এবং ১০৬.২ মিটার লম্বা।

বোয়ালঘাটা সেতুর(Boalghata Bridge) উদ্বোধন এর মাধ্যমে এবার থেকে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা আরো কাছাকাছি এলো। অর্থাৎ হাড়োয়া, মিনাখা, সন্দেশখালি, হিঙ্গলগঞ্জ সহ বিভিন্ন ব্লকের মানুষ খুব সহজেই এবার উত্তর ২৪ পরগনা জেলার শহর বারাসাতে এসে পৌঁছতে পারবেন। বাড়তি ৫০ কিলোমিটার পথ অতিক্রম না করে সেতুর মাধ্যমে মাত্র ২০ থেকে ২২ কিলোমিটারেই বারাসাত জেলা সদরে আসতে পারবেন তারা।