কোন নারী চায় না সুন্দর লম্বা আর ঘন চুল! কিন্তু বাস্তবে বদলে যাওয়া এই আবহাওয়া, পরিবেশের দূষণ, অভ্যন্তরীণ নানা সমস্যার কারণে চুল রুক্ষ শুষ্ক আর নির্জীব হয়ে যেন অভ্যাস দাঁড়িয়েছে। কিন্তু ঘরোয়া পদ্ধতিতে কিছু উপায় অবলম্বন করলেই পেতে পারেন শোন তোর নরম এবং সিল্কি চুল(hair conditionar)। জলপাই ফল আমাদের চুল সিল্কি, মজবুত করতে সাহার্য্য করে।সিল্কি চুল কার না পছন্দ। অনেক মেয়েরই স্বপ্ন থাকে ঘন কালো সিল্কি চুলের। শুধু তাই নয় দই চুলের খুশকি প্রতিরোধে,স্ক্যাল্প অ্যাকনে, চুল পড়ে যাওয়ার মতো সমস্যা ও অন্যান্য স্ক্যাল্পের সমস্যাও সমাধান করে। আপনি নিজেই ঘরোয়া পদ্ধতিতে পদ্ধতি ব্যবহার করে রুক্ষ চুল থেকে মুক্তি পাবেন এবং পাবেন সিল্কি নরম চুল(hair conditionar)।

ব্রাহ্মি হচ্ছে প্লান্টাগিনাসি পরিবারের একটি উদ্ভিদ। এটি ছোট গাছ, এর কাণ্ড এবং পাতা রসালো হয়। চুলের যত্নে ব্রাহ্মির গুরুত্ব অপরিসীম।

জনপ্রিয় হারবাল উপাদান ব্রাহ্মি সাধারণত ‘ঐশ্বরিক ঔষধি’ হিসাবে পরিচিত। এটি চুলের ভেঙে যাওয়া প্রান্তগুলো ঠিক করে এবং পুনরায় ভাঙ্গা প্রতিরোধে সহায়তা করে, যা চুলের বৃদ্ধিকে আরও ত্বরান্বিত করার পাশাপাশি চুলের ফলিকালকে আরও শক্ত এবং মজবুত করতে সহায়তা করে। যারা চুল পড়া সমস্যা মোকাবেলা করছেন তাদের জন্য ব্রাহ্মি দুর্দান্ত সমাধান।

ব্রাহ্মি একটি প্রাকৃতিক কন্ডিশনার(hair conditionar), যা চুলকে গোড়া থেকে রক্ষা করে। যাদের চুল পাতলা বা দুর্বল তাদের চুলের গোড়া শক্ত করার জন্য ব্রাহ্মির বিকল্প নেই। ব্রাহ্মির আরেকটি ওষধি গুণ হলো এটি অতিরিক্ত শুষ্ক মাথার ত্বকের খুশকি নিরাময়ে সহায়তা করে। এটি গুঁড়ো আকারে তেলের সঙ্গে ব্যবহারের ফলে আরও দুর্দান্ত ফল পাওয়া যায়। এ ছাড়া আরও নতুন বেশি চুল গজানোর জন্য যে কোনো চুলের প্যাকের সঙ্গে এটি একটি দুর্দান্ত সংযোজন। ব্রাহ্মি প্রাকৃতিক হওয়ায় সব ধরনের গ্রাহকদের জন্য ব্যবহারে উপযোগী।

 

Image source : Google