বাংলা দলে বাংলার ক্রিকেটারের সংখ্যা বাড়াতে চাইছে সিএবি (CAB)। কেননা অদূর ভবিষ্যতে বাংলার ভূমিপুত্রদের উপরেই নির্ভর করতে চাইছে বাংলার ক্রিকেট দল। রাজ্যের ক্রিকেট নিয়ামক সংস্থার তরফে তেমনই উদ্যোগ নেওয়া হয়েছে। এর জন্য দায়িত্ব দেওয়া হয়েছে ৩২ বছর আগে বাংলার রঞ্জি জয়ী দলের সদস্যদের। বিভিন্ন জেলার অনূর্ধ্ব-১৬ স্তর থেকে প্রতিভাবান ক্রিকেটারদের তুলে বেছে নেবেন তাঁরা।

অশোক মলহোত্র, ইন্দুভূষণ রায় এবং শরদিন্দু মুখোপাধ্যায়কে এই কাজের দায়িত্ব দিয়েছে সিএবি (CAB)। বাংলার প্রতিটি জেলা থেকে ১২-১৩ জন করে ক্রিকেটার খুঁজে আনা হয়েছে। সেই জেলাগুলিকে উত্তর, পূর্ব, দক্ষিণ, পশ্চিম হিসাবে চারটি অঞ্চলে ভাগ করা হয়েছে। কলকাতা থেকেও ‘এ’ এবং ‘বি’ নামে দু’টি ভাগ করা হয়েছে। কোনও অঞ্চলে পাঁচটি, কোনও অঞ্চলে ছ’টি জেলাকে রাখা হয়েছে। সেখান থেকে ট্রায়ালের মাধ্যমে ক্রিকেটার বেছে নেওয়া হচ্ছে। প্রতিটি অঞ্চল থেকে ১৬ জন ক্রিকেটারের দল তৈরি করা হবে। যেখানে চার জনকে রাখা হবে স্ট্যান্ড বাই হিসাবে।

আরও পড়ুন: Rohit Sharma: রোহিতের কোভিড চিন্তা বাড়াচ্ছে বিসিসিআই-এর

সুত্রের খবর, এই উদ্যোগ নিয়ে মলহোত্রা বললেন, “প্রতি বছর এমন উদ্যোগ নেওয়া হলে অনেক ক্রিকেটার হাতে পাওয়া যাবে। বিভিন্ন সময়ে প্রয়োজন অনুযায়ী সেই ক্রিকেটারদের ব্যবহার করা যাবে।”