বাঙালি মানেই ভোজন রসিক। বাঙালি মানেই তাদের খাবারের মেনুতে মাছ, মাংস আর ডিমের কোনো না কোনো কিছু থাকতেই হবে।এর মধ্যে যেকোনো একটা না থাকলে যেনো তাদের খাওয়াটাই সম্পূর্ণ হয়না।আর তাই বাড়িতে যখন এইগুলো কিছুই মজুত থাকেনা তখন বাড়ির গিন্নীর মাথায় হাত পড়ে।কিন্তু এবার নতুন ধরনের রেসিপি(recipe) দিয়েও বাড়ির প্রতিটা সদস্যের মন জয় করতে পারবেন যেমন ক্র্যাব কারি। দেখতে যেমন সুন্দর খেতেও দুর্দান্ত। দেখে নিন রেসিপি।

ক্র্যাব(chili crab curry) কেটে পিস করে ভাল করে ধুয়ে নিন। তারপরে প্যানে তেল গরম করে কেটে রাখা ক্র্যাব গুলো অল্প অল্প করে দিয়ে দিয়ে লাল করে ভেজে তুলে রাখুন। এক সাথে না ভেজে ধাপে ধাপে ভাজলে তেল কম লাগবে।

ক্র্যাব(chili crab curry) ভাজা হয়ে গেলে সেই তেলেই পেঁয়াজ বাটা দিয়ে একটু ভেজে নিয়ে একে একে মরিচ বাটা, আদা-রশুন বাটা আর লবন দিয়ে কষিয়ে অল্প জল দিতে হবে। তারপর দিয়ে দিতে হবে ভেজে রাখা ক্র্যাব গুলো(chili crab curry)। আপনি চাইলে বাটা আদা-রশুনের পরিবর্তে কুচোনো আদা-রশুন ব্যাবহার করতে পারেন। আর আপনি যদি ঝাল খাওয়ায় পারদর্শী হয়ে থাকেন তবে কিছু কুচোনো লাল মরিচ-ও দিতে পারেন। যেহেতু রান্নাটাতে বেশ কয়েক রকমের সস ব্যাবহার করা হবে, তাই লবণ দেওয়ার সময় ব্যাপারটা অবশই মাথায় রাখতে হবে।

নেড়ে ভাল করে মিশিয়ে নিতে হবে মশলার সাথে। তারপর ঢাকনা দিয়ে ঢেকে দিতে হবে ৫/৭ মিনিটের জন্য।

তারপর দিয়ে দিন চিলি সস, টমেটো সস, ফিশ সস। একটু টেস্ট করে দেখুন, যদি সসের কারণে একটু বেশি টক লাগে, তবে একটু চিনি দিয়ে স্বাদটা ব্যালেন্স করে নিতে পারেন। -অল্প করে কর্ণফ্লাওয়ার গুলে মিশিয়ে দিন আর তারপর চিলি ফ্লেক্স দিয়ে নামিয়ে নিন।তৈরী হয়ে গেল চিলি টোম্যাটো ক্র্যাব কারি(chili crab curry)