আর্থিক সঙ্কটের মধ্যে দিয়ে যাচ্ছে শ্রীলঙ্কা(Sri Lanka)। বিদেশি ঋণের চাপে জর্জরিত এই দ্বীপরাষ্ট্র। সাথে মূল্যবৃদ্ধির চাপে জর্জরিত সেখানকার আমজনতা। সোনার দরে বিকোচ্ছে জ্বালানি। আর সেই জ্বালানি কিনতে গিয়েই মর্মান্তিক পরিণতি হলো এক বৃদ্ধ ট্রাকচালকের।

বৃহস্পতিবার শ্রীলঙ্কায়(Sri Lanka) জ্বালানি লাইনে দাঁড়িয়ে থাকার সময় মৃত্যু হল ৬৩ বছরের বৃদ্ধ এক ট্রাক চালকের। জানা যাচ্ছে গত পাঁচদিন ধরে টানা লাইনে দাঁড়িয়ে ছিলেন এই ট্রাকচালক। এই নিয়ে গত কয়েকদিনে জ্বালানির জন্য লাইন দিতে গিয়ে মারা গেলেন ১০ জন। তাদের প্রত্যেকেরই বয়স ৪৩ থেকে ৮৪ -এর মধ্যে। জানা যাচ্ছে বেশিরভাগ ক্ষেত্রেই লাইনে দাঁড়িয়ে থাকতে থাকতেই হৃদ রোগে মৃত্যু হয়েছে তাদের।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে খবর একটি পেট্রোল পাম্পের সামনে গাড়ির মধ্যে পাওয়া গিয়েছে ওই বৃদ্ধ ট্রাক চালকের মৃতদেহ। গত সপ্তাহে এভাবেই ৫৩ বছরের এক ব্যক্তির দেহ উদ্ধার হয় কলম্বোয়। তিনি নিজের তিন চাকার গাড়ির মধ্যে মৃত অবস্থায় পড়ে ছিলেন। তবে জানা যাচ্ছে শ্রীলংকার(Sri Lanka) এই ভয়ঙ্কর আর্থিক সংকট থেকে পরিত্রান পাওয়ার জন্য ভারত চীন ও জাপানের কাছে সাহায্য চাওয়ার পরিকল্পনা করছে শ্রীলঙ্কা।